kalerkantho

বৃহস্পতিবার । ৯ আশ্বিন ১৪২৭ । ২৪ সেপ্টেম্বর ২০২০। ৬ সফর ১৪৪২

রায়পুরায় কাঁচা রাস্তায় চৌদ্দ গ্রামের মানুষের ভোগান্তি

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি   

১৩ আগস্ট, ২০২০ ২১:৩৮ | পড়া যাবে ৩ মিনিটে



রায়পুরায় কাঁচা রাস্তায় চৌদ্দ গ্রামের মানুষের ভোগান্তি

নরসিংদীর রায়পুরায় আমিরগঞ্জ ইউনিয়নে চার কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণের দাবিতে মানববন্ধের ডাক দেয় এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ এসে করোনার কারণ দেখিয়ে মানববন্ধন করতে দেয়নি বলে জানান এলাকাবাসী। পরে পুলিশ চলে গেলে শতাধিক গ্রামবাসী আবারও মিলিত হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আমিরগঞ্জের শাওড়াতলী বাজার হইতে মাছিরনগর খেয়াঘাট পর্যন্ত ৩ কিলোমিটার এবং শিমুলতলী বাজার হইতে দক্ষিণ মির্জানগর আল-মামুন জামে মসজিদ পর্যন্ত ১ কিলোমিটার কাঁচারাস্তার বেহালদশার কারণে আমিরগঞ্জ, হাইরমারা ও চরআড়ালিয়া ইউনিয়ন তিনটির চৌদ্দটি গ্রামের বাসিন্দারা চলাচলে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে। দেশ স্বাধীনের পর থেকে এখনো পর্যন্ত ওই রাস্তার চার কিলোমিটার অংশে উন্নয়নের ছোঁয়া লাগেনি। রাস্তা জুড়ে সৃষ্টি হয়েছে অসংখ্য ছোটবড় গর্ত। গ্রীষ্মে ধুলাবালি ও বর্ষায় কাঁদা মাড়িয়ে নরসিংদী জেলা সদর, আশপাশের তিনটি হাট এবং স্কুল, কলেজ ও মাদরাসায় শিক্ষার্থীরা যাতায়ত করে থাকেন। রাস্তার এই বেহালদশার কারণে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি ভাড়া। অল্পবৃষ্টিতে পানি জমে রাস্তায় রিকশা, অটোরিকশা ও সিএনজি চলাচল বন্ধ হয়ে যায়। ফলে ওই এলাকার মানুষের ভোগান্তির শেষ নেই।

স্থানীয় আব্দুস সাদেক জানান, নির্বাচন এলে জনপ্রতিনিধিরা রাস্তা পাকাকরণের আশ্বাস দেয়। কিন্তু নির্বাচন চলে গেলে তাদের দেখা পাওয়া যায় না। প্রতিশ্রুতির মধ্যে আটকে আছে রাস্তার উন্নয়ন। তিনি আরো বলেন, মানুষের কষ্টের কথা চিন্তা করে দ্রুত রাস্তাটি কাপেটিং করা উচিত।

অটোবাইক চালক মোস্তাফ বলেন, শাওড়াতলী বাজার থেকে মাছিরনগর খেয়াঘাট পর্যন্ত রাস্তাটি চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। বৃষ্টি হলে রাস্তায় গাড়ি উল্টো ঘটে দুর্ঘটনা। বিকল হয়ে পড়ে গাড়ি। প্রায় সময় যাত্রী নামিয়ে গাড়ি ঠেলে নিতে হয়। রাস্তার এই বেহালদশার কারণে যাত্রীদের কাছ থেকে বাধ্য হয়ে দশ টাকার ভাড়া নিতে হচ্ছে সত্তর টাকা।

বিক্ষোভকারী জানান, ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের প্রতিশ্রুতিতে বিশ্বাসী নন তারা। তিন ইউনিয়নের বাসিন্দাদের দুর্ভোগ লাঘবের কথা চিন্তা করে দ্রুত সময়ে মধ্যে রাস্তা পাকাকরণের জন্য সংশ্লিষ্ট কর্তৃকপক্ষ ও স্থানীয় সংসদ সদস্যের প্রতি দাবি জানিয়েছে ভুক্তভোগী এলাকাবাসী।

আমিরগঞ্জ ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিন খান জানান, রাস্তা নিয়ে একটি চক্র করোনাভাইরাসের মধ্যেও মানববন্ধনের নামে ষড়যন্ত্র করছে। রাস্তা ও মাছিমনগর খেয়াঘাটে একটি ব্রিজ নির্মাণের জন্য স্থানীয় সংসদ সদস্যের স্বাক্ষরিত ডিওলেটার জমা দেওয়া আছে। আশা করছি শিগগিরই দরপত্র আহবান করা হবে।

রায়পুরা উপজেলা এলজিইডি প্রকৌশলী শামীম ইকবাল মুন্না জানান, এই রাস্তার ব্যাপারে তিনি কিছুই জানেন না। তবে আশার কথা হলো যেকোনো একটি প্রকল্পের আওতায় রাস্তাটি করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা