kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

রাস্তায় ছটফট করছিল ফুটফুটে নবজাতকটি

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

১৩ আগস্ট, ২০২০ ১৬:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



রাস্তায় ছটফট করছিল ফুটফুটে নবজাতকটি

যশোরের শার্শার বাঁগআচড়ায় একটি অফিসের পাশ থেকে কাপড়ে মোড়ানো অবস্থায় ফেলে যাওয়া ফুটফুটে এক কন্যা নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে বাগঁআচড়া পল্লী বিদুৎ অফিসের সামনে রাজ্জাক কলুর মিলের পাশ থেকে এ নবজাতককে উদ্ধার করা হয়।

বাগঁআচড়া ইউনিয়নের সাতমাইল ইউপি সদস্য আবু তালেব জানান, ধারণা করা হচ্ছে ভোরে কে বা কারা নবজাতককে ফেলে দিয়ে যায়। সকালে রাস্তার পাশে চায়ের দোকানদার দেখতে পায় একটি শিশু কাপড়ে মোড়ানো অবস্থায় ছটফট করছে। পরে তিনি পুলিশকে খবর দিলে পুলিশ শিশুটিকে উদ্ধার করে।

এদিকে নবজাতক উদ্ধারের ঘটনা মুহূর্তের মধ্যে এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক এলাকাবাসী একনজর দেখার জন্য ভিড় করেন। আগ্রহী অনেকে শিশুটিকে লালন পালন করার জন্য নিতে চাইছেন।

বাগআচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইলিয়াছ কবীর বকুল বলেন, স্থানীয়দের কাছে খবর পেয়ে ঘটনাস্থল থেকে এই নবজাতককে উদ্ধার করা হয়েছে। তাকে কে বা কারা রাস্তার পাশে ফেলে রেখেছে তা এখনও জানা যায়নি। নবজাতক সুস্থ আছে বলে জানিয়েছে বকুল বলেন, তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। শিশুটিকে আপাতত সহিদুল নামের একজনের হেফাজতে রাখা হয়েছে। বৈধ অভিভাবক না পাওয়া গেলে প্রশাসন পরবর্তী ব্যবস্থা নেবে।

শার্শার বাগআঁচড়া পুলিশ ফাঁড়ির কর্মকর্তা ইনচার্জ উত্তম কুমার জানান, শিশুটির পরিচয় এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। বর্তমানে শিশুটিকে স্থানীয় চেয়ারম্যান ইলিয়াজ কবীর বকুলের হেফাজতে দেওয়া হয়েছে। যাকে তিনি ভাল মনে করবেন তাকে লালন পালনের জন্য দিতে পারবেন বলেও মন্তব্য করেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা