kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

তাড়াশে প্রতারণার অভিযোগে রিশান গ্রুপের চেয়ারম্যান ডি জে শাকিল গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৩ আগস্ট, ২০২০ ০১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



তাড়াশে প্রতারণার অভিযোগে রিশান গ্রুপের চেয়ারম্যান ডি জে শাকিল গ্রেপ্তার

সিরাজগঞ্জের তাড়াশের রিশান গ্রুপের চেয়ারম্যান যুবলীগ নেতা ডি জে শাকিলকে প্রতারণার অভিযোগে পুলিশ গ্রেপ্তার করেছে। বুধবার বিকেল ৫টার দিকে তার তাড়াশ উপজেলা গেটে অবস্থিত রিশান গ্রুপের কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করে বগুড়া ডিবি পুলিশ। ডি জে  শাকিল তাড়াশ উপজেলা যুবলীগের সহ-সভাপতি এবং তাড়াশ উপজেলার কৃষক লীগের সভাপতি গোলাম মোস্তফার ছেলে।

এ সময় তার আরো দুই সহযোগী রিশান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক একই উপজেলার কুসুম্বি গ্রামের হুমায়ুন কবির লিমন ও একই প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা নওগাঁ জেলার সাইফুল ইসলাম নামের দুজনকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। 

অভিযোগ রয়েছে, ডি জে শাকিল বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন পত্রিকায় সরকারি-বেসরকারি চাকরির চমকপ্রদ বিজ্ঞাপন দিয়ে বেকার যুবকদের চাকরি দেওয়ার কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নিতেন। 

এছাড়া বিভিন্ন ব্যাংক থেকে ব্যবসা-বাণিজ্য, বাড়ি নির্মাণসহ বড় বড় লোন পাইয়ে দেওয়ার কথা বলেও প্রতারণা করে সর্বশান্ত করেছে অনেক সহজ সরল মানুষকে। আর এ কাজে তিনি বিশ্বাস অর্জনের জন্য ব্যবহার করতেন বিভিন্ন এমপি, মন্ত্রীদের নাম। চাকরি না পেয়ে প্রার্থীরা টাকা ফেরত চাইলে উল্টো তাদের দেওয়া হতো হুমকি। এছাড়াও তিনি ৫-৭টা অনলাইন পত্রিকার মালিক বলে দাবি করতেন ডি জে শাকিল।

এ ব্যাপারে বগুড়া ডিবি পুলিশের ইন্সপেক্টর ইমরান মাহমুদ তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, বগুড়াতে প্রতরণা ও ডিজিটাল মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা হয়েছে প্রতারণার কাজে ব্যবহৃত কম্পিউটারসহ বেশ কিছু কাগজপত্র। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগসমূহের বিস্তারিত জানা যাবে।

মন্তব্য



সাতদিনের সেরা