kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

পায়ে পিষে বৃদ্ধকে মারল বন্যহাতি

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

১২ আগস্ট, ২০২০ ২১:০০ | পড়া যাবে ২ মিনিটে



পায়ে পিষে বৃদ্ধকে মারল বন্যহাতি

চট্টগ্রামের সাতকানিয়ায় বন্যহাতির আক্রমণে একব্যক্তির মৃত্যু হয়েছে। তার নাম হাজী নুরুল কবির (৭০)। আজ বুধবার দুপুরে উপজেলার চরতি ইউনিয়নের দুরদুরি গদার গুনা এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে বিকেলে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুস সালাম চৌধুরী ও সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

চরতি ইউপি চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ রেজাউল করিম জানান, চরতি ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের নুরুল কবির গদার গুনা নামক পাহাড়ি এলাকায় নিজস্ব বাগানে কাজ করছিলেন। এসময় ৪টি বন্যহাতির একটি পাল ওই পাহাড়ি এলাকায় হানা দেয়। হাতি দেখে বাড়িতে চলে আসার চেষ্টাকালে একটি বন্যহাতি দৌঁড়ে এসে নুরুল কবিরকে প্রথমে শুঁড়ে তুলে ছুঁড়ে মারে পরে পা দিয়ে চাপা দেয়। এতে নুরুল কবির গুরুত্বর আহত হয়। পরে বন্যহাতির পাল ঘটনাস্থল থেকে চলে যাওয়ার পর স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। 

ইউপি চেয়ারম্যান রেজাউল কবির আরো জানান, চরতির পাহাড়ি এলাকায় এখনো বন্যহাতির পাল অবস্থান করছে। ফলে এলাকাবাসী চরম আতঙ্কের মধ্যে রয়েছে।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুস সালাম চৌধুরী জানান, বন্যহাতির আক্রমণে মৃত্যুর খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। নিহতের পরিবারকে সরকারিভাবে সহায়তা প্রদান করা হবে। এ ছাড়া হাতির পালকে লোকালয় থেকে পাহাড়ের দিকে ফিরিয়ে নিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বন বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।

চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের মাদার্শা রেঞ্জ কর্মকর্তা মো. ঈসমাইল জানান, বন্যহাতির একটি পাল কয়েকদিন ধরে চরতির পাহাড়ি এলাকায় অবস্থান করছিল। আজ পাহাড়ি এলাকায় বাগানে কাজ করার সময় হাতির আক্রমণে নুরুল কবির নামের একজনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে বন বিভাগের লোকজনকে পাঠানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা