kalerkantho

রবিবার। ৫ আশ্বিন ১৪২৭ । ২০ সেপ্টেম্বর ২০২০। ২ সফর ১৪৪২

গণপিটুনিতে আহত ইয়াবা কারবারির মৃত্যু: ওসি প্রত্যাহার

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

১১ আগস্ট, ২০২০ ২১:৪০ | পড়া যাবে ২ মিনিটে



গণপিটুনিতে আহত ইয়াবা কারবারির মৃত্যু: ওসি প্রত্যাহার

ওসি সৈয়দ আবু মো. শাহজাহান কবির

গণপিটুনির শিকার আহত একজন ইয়াবা কারবারি পুলিশ হেফাজতে মারা যাওয়ার অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার সকালে সদর থানা থেকে আহত কারবারিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সদর মডেল থানার ওসি সৈয়দ আবু মো. শাহজাহান কবিরকে থানা থেকে প্রত্যাহার করা হয়েছে।

কক্সবাজারের ঝিলংজা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান টিপু সুলতান জানিয়েছেন, নবী হোসেন (৩৮) নামের ওই ইয়াবা কারবারি দীর্ঘদিন ধরে কারবারে জড়িত ছিল। ইউপি চেয়ারম্যান জানান, উক্ত কারবারি স্থানীয় বাংলাবাজার গ্রামের বাসিন্দা এবং চেয়ারম্যানের প্রতিবেশী।

গতকাল সোমবার বিকালে পার্শ্ববর্তী খরুলিয়া বাজারে প্রকাশ্যে ইয়াবা বিক্রি করছিলেন কারবারি নবী হোসেন। বাজারের লোকজন তাকে কয়েক দফা নিষেধ করেন একাজ থেকে বিরত থাকতে। কারবারি জনগণের নিষেধ না মেনে ইয়াবা বিক্রি করা অব্যাহত রাখলে এক পর্যায়ে লোকজন তাকে ধরে গণপিটুনি দেয়।

ঘটনার খবর পেয়ে কক্সবাজার সদর মডেল থানার পুলিশ গিয়ে আহত কারবারিকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। পুলিশ কারবারির নিকট থেকে ইয়াবা বিক্রির এক লাখ ২৮ হাজার টাকা ও ১৩টি ইয়াবা উদ্ধার করে। সোমবার রাতে হাসপাতালে চিকিৎসা শেষে আহত কারবারিকে থানায় নিয়ে আসা হয়।

কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. খায়েরুজ্জামান জানান, রাতে হাসপাতালে চিকিৎসা শেষে চিকিৎসক আহত কারবারিকে পুলিশের কাছে হাওলা করে দেয়। মঙ্গলবার সকালে থানা হাজতে তার অবস্থা খারাপ হলে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

মন্তব্য



সাতদিনের সেরা