kalerkantho

বুধবার । ৮ আশ্বিন ১৪২৭ । ২৩ সেপ্টেম্বর ২০২০। ৫ সফর ১৪৪২

ব্যবহার অনুপযোগী রাস্তাটি মেরামত করল সেচ্ছাসেবীরা

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি   

১১ আগস্ট, ২০২০ ১৭:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



ব্যবহার অনুপযোগী রাস্তাটি মেরামত করল সেচ্ছাসেবীরা

নওগাঁর ধামইরহাটে স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামত করেছে স্থানীয় চিরি পাড়ের যুব সমাজ নামে স্বেচ্ছাসেবী সংস্থার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। রাস্তাটি সংস্কারের পর এলাকাবাসীর দূর্ভোগের হাত থেকে রক্ষা পেয়েছে।

জানা গেছে, উপজেলার জাহানপুর ইউনিয়নের একটি গুরুত্বপূর্ণ সড়ক মঙ্গলবাড়ী-সাহাপুর। এ সড়কের বিকন্দখাস এলাকায় একটি বাজার রয়েছে। এ বাজারে প্রতিদিন শত শত মানুষ তাদের নিত্য প্রয়োজনীয় পন্যসামগ্রী ক্রয় বিক্রয় করেন। সোনারপাড়া গ্রাম থেকে বিকন্দখাস বাজারের প্রবেশ মুখে প্রায় ৬০-৭০ ফুট রাস্তা কাদায় পরিপূর্ণ হওয়ার জনদূর্ভোগ চরম আকার ধারণ করে। 
দীর্ঘদিন ধরে অতি বৃষ্টির কারণে পরিস্থিতি জটিল আকার ধারণ করে। জনগণের দুর্ভোগ লাঘবে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন চিরি পাড়ের যুব সমাজের উদ্যোগে ওই রাস্তায় ইটের খোয়া ও বালু ফেলে জনগণের চলাচল উপযোগী করা হয়েছে।

এব্যাপারে চিরি পাড়ের যুব সমাজ এর সভাপতি মো.আবাবিল বলেন, প্রায় ৬০ ফুট দৈঘ্য ও ১৫ ফুট প্রশস্ত রাস্তাটি দীর্ঘদিন ধরে কাদায় পরিপূর্ণ হওয়ার আমাদের সংগঠনের পক্ষ থেকে ইটের ও বালু দিয়ে ওই রাস্তা মেরামত করা হয়েছে।

এব্যাপারে এলজিইডি ধামইরহাট উপজেলা প্রকৌশলী মো. আলী হোসেন বলেন, এক সাথে সকল সড়ক মেরামত বা সংস্কার করা সরকারের পক্ষে সম্ভব না। চিরি পাড়ের যুব সমাজ যে কাজটি করেছে নিঃসন্দেহে প্রশংসারযোগ্য এবং অনুকরনীয়। সকলে নিজেদের স্বার্থে দেশের কল্যাণে এগিয়ে আসলে প্রকৃত সোনার বাংলা গড়তে কোন সমস্যা হত না।

মন্তব্য



সাতদিনের সেরা