kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

ব্রিজ নয় যেন মরণ ফাঁদ...

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি   

১১ আগস্ট, ২০২০ ০০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



ব্রিজ নয় যেন মরণ ফাঁদ...

বরিশালের বানারীপাড়া উপজেলার উদয়কাঠি ইউনিয়নের শের-ই বাংলা বাজার সংলগ্ন আয়রণ ব্রিজটি দীর্ঘ দিনেও সংস্কার না হওয়ায় বেহাল হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। 

স্থানীয়রা জানান, শের-ই বাংলা বাজারের দক্ষিণ পাশের লঞ্চঘাটে যেতে ওই ব্রিজটি দিয়ে প্রতিদিন শত শত মানুষ চলাচল করে থাকে। বাজার সংলগ্ন ওই জনগুরুত্বপূর্ণ ব্রিজের মাঝের বেশিরভাগ অংশ ভেঙে পড়ায় জনসাধারণকে চলাচল করতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

ওই এলাকার বেশিরভাগ কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা পার্শ্ববর্তী পিরোজপুরের স্বরূপকাঠী সরকারি কলেজ, ফজিলা রহমান মহিলা কলেজ ও শহিদ স্মৃতি ডিগ্রি কলেজে অধ্যায়নরত। 

আবার এখানকার বেশিরভাগ পরিবার তাদের নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে এবং বিয়েসহ যেকোনো অনুষ্ঠানে মার্কেট করতে সীমান্তবর্তী স্বরূপকাঠী,মিয়ারহাট ও ইন্দেরহাট বাজারে যাতায়াত করে থাকেন। লঞ্চেচড়ে ওইসব স্থানে যেতে তাদেরকে এ ব্রিজটির ওপর দিয়েই লঞ্চ টার্মিনালে যেতে হয়।

বর্তমানে ব্রিজটির অবস্থা এতই নাজুক হয়ে পড়েছে যে তার ওপর দিয়ে চলাচল করতে গিয়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। তারা উদয়কাঠি ইউনিয়নের কৃতি সন্তান স্থানীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলমের কাছে দুর্ঘটনা ও দুর্ভোগ এড়াতে অবিলম্বে ব্রিজটি ভেঙে নতুন গার্ডার ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন।

এ বিষয়ে স্থানীয় ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মো. জাকির হোসেন জানান, খুব শিগগিরই ব্রিজটি জনসাধারণের জন্য চলাচলের উপযোগী করে তোলা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা