kalerkantho

বুধবার । ১৫ আশ্বিন ১৪২৭ । ৩০ সেপ্টেম্বর ২০২০। ১২ সফর ১৪৪২

বিধি-নিষেধের তোয়াক্কা না করেই অপারেশন করছেন চিকিৎসক

রাজবাড়ী প্রতিনিধি   

১০ আগস্ট, ২০২০ ১৯:২০ | পড়া যাবে ২ মিনিটে



বিধি-নিষেধের তোয়াক্কা না করেই অপারেশন করছেন চিকিৎসক

করোনা পজিটিভ হওয়া ব্যক্তিতে হোম আইসোলেশনে অথবা হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি থাকাসহ বেশ কিছু বিধি-নিষেধ মানতে হয়। কিন্তু কোনো বিধি-নিষেধের তোয়াক্কা করেন না করোনায় আক্রান্ত রাজবাড়ী সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম এ হান্নান। তিনি সব বিধি-নিষেধ উপেক্ষা করে রাজবাড়ী জেলা শহরের একটি ক্লিনিকে সোমবার বিকেলে একাধিক অপারেশন করেছেন।

একাধিক ব্যক্তির মৌখিক অভিযোগের ভিত্তিতে রাজবাড়ী সদর হাসপাতাল সংলগ্ন মেডিক্যাল সেন্টার নামক একটি ক্লিনিকে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। সে সময় তিনি বলেন, গত ২৮ জুলাই তিনি করোনা পজিটিভ হন। এরপর গত ৮ আগস্ট তাঁর নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। যে কারণে তিনি ক্লিনিকে রোগীকে পরামর্শ দেওয়াসহ সিজারের কাজ শুরু করেছেন।

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. নুরুল ইসলাম জানান, করোনায় আক্রান্ত রোগীকে কিছু বিধি-নিষেধ মানতে হয়। স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিধি অনুযায়ী করোনায় আক্রান্ত রোগীর নমুনা নেগেটিভ আসার পরও কিছুদিন হোম আইসোলেশনে থাকতে হয়। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম এ হান্নান গতকাল রবিবার তাঁর কার্যালয়ে এসেছিলেন এবং তাঁর নমুনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলে তাঁকে অবগত করেছেন। তবে এত দ্রুত যে তিনি ক্লিনিকে রোগীর পরামর্শ দেওয়াসহ সিজারের কাজ শুরু করবেন, তা তিনি ভাবেননি। তবে ডা. এস এম এ হান্নান এখনো তাঁর নিজ কর্মক্ষেত্রে যোগদান করেননি। কর্মকর্তা

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাঈদুজ্জামান খান জানান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম এ হান্নান বেশির ভাগ ক্ষেত্রেই নিয়মের বাইরে চলাচল করেন। করোনায় আক্রান্ত হওয়ার পর বিধি-নিষেধ উপেক্ষা করে ক্লিনিকে অপারেশন করার বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করবেন।

মন্তব্য



সাতদিনের সেরা