kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

কাজীপুর পৌর ভূমি অফিস পেল আলমপুর মৌজার দায়িত্ব

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

৯ আগস্ট, ২০২০ ১১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



কাজীপুর পৌর ভূমি অফিস পেল আলমপুর মৌজার দায়িত্ব

সিরাজগঞ্জের কাজীপুর পৌরসভার আলমপুর মৌজার দীর্ঘদিনের হয়রানির অবসান হয়েছে। ২০ বছর পর পৌর এলাকায় স্থানান্তরিত হলো ওই মৌজার ভূমিসেবা কার্যক্রম। 

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, ২০০০ সালে কাজীপুর পৌরসভা গঠিত হয়। গঠনের আগে বর্তমান পৌরসভার অন্তর্গত আলমপুর মৌজার কার্যক্রম চলত গান্ধাইল ইউনিয়ন ভূমি অফিস থেকে। বর্তমান পৌরসভার বয়স ২০ বছর। এর মধ্যে পৌরসভার অধীনে সব অফিসের কার্যক্রম চললেও ব্যতিক্রম ছিল আলমপুর মৌজার কাজ। ওই মৌজাবাসীকে জমিজমাসংক্রান্ত কাজে যেতে হতো গান্ধাইল ইউনিয়ন ভূমি অফিসে। এতে করে আলমপুর মৌজাবাসীর অনেক দুর্ভোগ পোহাতে হতো।

গত মার্চ মাসে আলমপুর গ্রামের আওয়ামী লীগ নেতা কবির তালুকদার বিষয়টি কাজীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আনেন। বিষয়টি আমলে নিয়ে ইউএনও সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবং জেলা প্রশাসক বরাবর গত মার্চে পত্র প্রেরণ করেন। পত্রে আলমপুর মৌজার ভলিউমগুলো পৌর ভূমি অফিসে স্থানান্তরের জন্য অনুমতি প্রার্থনা করেন। গত ২৬ জুলাই জেলা প্রশাসক অফিস থেকে সেই অনুমতি আসে। ঈদুল আজহার বন্ধের পর গত বৃহস্পতিবার গান্ধাইল থেকে মোট সাতটি ভলিউম পৌর ভূমি অফিসে স্থানান্তর করা হয়েছে।

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদ হাসান সিদ্দিকী জানান, এখন থেকে আলমপুরবাসী বর্তমান সরকারের ডিজিটাল সেবার আওতায় এলো। এতে করে তাদের সময় সাশ্রয় হবে, কষ্ট লাঘব হবে।

মন্তব্য



সাতদিনের সেরা