kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

কাশিমপুর কারাগার-২

তদন্ত শুরু, সন্ধান মিলেনি পালানো কয়েদির

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

৮ আগস্ট, ২০২০ ২৩:১৭ | পড়া যাবে ২ মিনিটে



তদন্ত শুরু, সন্ধান মিলেনি পালানো কয়েদির

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ থেকে পালিয়ে যাওয়ার কয়েদি আবু বকর সিদ্দিকের সন্ধান এখনো পাওয়া যায়নি। তাকে গ্রেপ্তারে আইন-শৃংখলা বাহিনীর একাধিক সংস্থা অভিযান চালাচ্ছে বলে কারা সূত্রে জানা গেছে।

কোনাবাড়ি থানার ওসি মো. এমদাদ হোসেন জানান, পলাতক কয়েদি আবু বকরকে ধরতে অভিযান চলছে। এখনো তাকে গ্রেপ্তার করা যায়নি। তারা চেষ্টা করছেন।

এদিকে এ ঘটনায় গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি শনিবার সকাল থেকে কাজ শুরু করেছে। তারা বিকাল পর্যন্ত কারাগার পরিদর্শন করে প্রথম দিনের তদন্ত কার্যক্রম শেষ করেছেন। 

তিন সদস্যের তদন্ত কমিটিতে রয়েছেন অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল আবরার হোসেন, ডিআইজি প্রিজন মো. তৌহিদুল ইসলাম এবং মানিকগঞ্জ কারাগারের জেলার বিকাশ রায়হান।

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল আবরার হোসেন শনিবার বিকালে কারা ফটকের সামনে সাংবাদিকদের জানান, ‘তদন্ত কার্যক্রম চলছে। গুরুত্বপূর্ণ কোনো তথ্য দেওয়া যাচ্ছে না। কারণ আমরা তদন্তের প্রাথমিক কার্যক্রম শেষ করেছি। বাকি কার্যক্রম খুব স্বল্প সময়ের মধ্যে জানতে পারবেন। নতুন করে কারো বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। তদন্ত কমিটি এ ব্যাপারে সুপারিশ করবে। আমরা তদন্ত করছি, এ ঘটনায় কারা দায়ী, কিভাবে পালিয়ে গেল এগুলো বের করার চেষ্টা করছি। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এ ব্যাপারে কিছু বলার সুযোগ নেই।’

উল্লেখ্য, শুক্রবার লকআপের সময় কয়েদি আবু বকর সিদ্দিককে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে তিনি পালিয়ে গেছেন। এ ঘটনায় ৬ কারারক্ষী বরখাস্ত ও ৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। 

মন্তব্য



সাতদিনের সেরা