kalerkantho

শুক্রবার। ১৭ আশ্বিন ১৪২৭। ২ অক্টোবর ২০২০। ১৪ সফর ১৪৪২

মৌমাছির কামড়ে শিশুর মৃত্যু

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

৮ আগস্ট, ২০২০ ২০:০১ | পড়া যাবে ২ মিনিটে



মৌমাছির কামড়ে শিশুর মৃত্যু

প্রতিকী ছবি

ঈশ্বরদীতে মৌমাছির কামড়ে ওমর আলী (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। কামড়ে আহত অপর শিশু সিয়ামকে (৯) পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ (শনিবার) দুপুরে উপজেলার সাঁড়া ইউনিয়নের চাঁনমারী শিমুলতলা এলাকায় এ ঘটনাটি ঘটেছে।

এলাকাবাসী ও হাসপাতাল সূত্রে জানা যায়, ওই এলাকার নয়ন আলীর শিশু ছেলে ওমর আলী এবং জাহাঙ্গীর আলমের ছেলে সিয়াম ঘটনার সময় বাড়ির পাশে খেলছিল। এসময় তাদেরকে বেশ কিছু মৌমাছি কামড় দেয়। এতে তাদের শরীরে বিষক্রিয়া শুরু হয়। গুরুতর অবস্থায় শিশু দুটিকে উদ্ধার করে প্রথমে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় তাৎক্ষণিকভাবে তাদের পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। কিন্তু পাবনা হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ওমর আলীকে মৃত বলে ঘোষণা করেন। অপর শিশু সিয়ামকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক (আএমও) শফিকুল ইসলাম শামীম কালের কণ্ঠকে জানান, মৌমাছির কামড়ে বিষক্রিয়া হওয়া শিশু দুটিকে তাদের অভিভাবকরা দুপুরে হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু তাদের একজনের অবস্থা বেশ খারাপ ছিল। তাই তাদের পাবনা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। শিশু দুটির একজন মারা গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা