kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ১৮ ঘণ্টা পর ২০ জেলে উদ্ধার

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি   

৭ আগস্ট, ২০২০ ১৭:০৫ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ১৮ ঘণ্টা পর ২০ জেলে উদ্ধার

প্রতিকী ছবি

সুন্দররবন সংলগ্ন কচিখালীর লাশমি এলাকায় ঝড়ের কবলে পরে পাথরঘাটা উপজেলার বাদুরতলা গ্রামের আনছার খানের মালিকানা এফবি সিমা-২ নামের একটি মাছ ধরা ট্রলার ডুবে গেছে। ঘটনাস্থল পাথরঘাটা থেকে প্রায় ১২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে। প্রায় ১৮ ঘণ্টা পর আজ শুক্রবার সকাল ৯টার দিকে জেলেদের ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়। তবে ইলিশ বোঝাই ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি। 

এর আগে বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকেল ৩টার দিকে ঝড়ের কবলে এফবি সিমা-২ ট্রলারটি ২০ জেলেসহ ডুবে যায়। গত ২৩ জুলাই ৬৫ দিনের মাছ আহরণে অবরোধ শেষে জেলেরা সাগরে মাছ ধরতে যায়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, সুন্দরবন সংলগ্ন কচিখালীর পশ্চিমে লাশমি এলাকায় ঝড়ের কবলে আনছার খানের মালিকানাধীন  এফবি সিমা-২ ট্রলারের ২০ জেলে মাছ ধরার জন্য জাল ফেলে অপেক্ষা করছিল। তখন আকষ্মিক ঝড়ে ট্রলারটি ডুবে যায়। এমন সময় কাছাকাছি থাকা এফবি বশির ট্রলারের মাঝি মো. ইব্রাহিমসহ জেলেদের সহযোগিতায় ডু্বে যাওয়া ট্রলারের ২০ জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করতে পারলেও ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত ২০ জেলে সকলেই অসুস্থ থাকায় সাগরে বসেই তাদের শরীরের তাপমাত্রা ফিরিয়ে আনার জন্য গরম পানি গরম কাপড় দিয়ে সেবা প্রদান করেন উদ্ধারকারী জেলেরা।

গোলাম মোস্তফাা চৌধুরী আরও জানান, উদ্ধারকৃত জেলেদের ফিরিয়ে আনতে দুটি ট্রলার পাঠানো হয়েছে।

এদিকে কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. মেহেদি হাসান বলেন, আবহওয়া অনুকূল নয় তবু সকালেই জেলেদের উদ্ধারের জন্য একটি টিম সাগরে গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা