kalerkantho

বৃহস্পতিবার । ৯ আশ্বিন ১৪২৭ । ২৪ সেপ্টেম্বর ২০২০। ৬ সফর ১৪৪২

বরগুনায় ৬৫ মেধাবী শিক্ষার্থী পেল শিক্ষা সহায়তা

বরগুনা প্রতিনিধি   

৬ আগস্ট, ২০২০ ১৫:৩৭ | পড়া যাবে ৩ মিনিটে



বরগুনায় ৬৫ মেধাবী শিক্ষার্থী পেল শিক্ষা সহায়তা

বরগুনায় স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত অতি দরিদ্র পরিবারের ৬৫ জন অদম্য মেধাবীকে শিক্ষা সহায়তা দেয়া হয়েছে। গতকাল বুধবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র, মুক্তিবাহিনীর অন্যতম সংগঠক শহীদ শেখ কামালের ৭২তম জন্মদিন উপলক্ষ্যে প্রত্যেক শিক্ষার্থীকে নগদ পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা ও একটি করে উৎসাহমূলক ক্রেস্ট দেয়া হয়।

বুধবার সকাল ১১টায় বরগুনা জেলা শিল্পকলা একাডেমীতে এ অনুষ্ঠানের আয়োজন করে স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশন। এ সময় স্বাধীনতার মহান স্থাপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সহল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া-মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মশিউর রহমান শিহাবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে এসময় আরও বক্তব্য রাখেন, বরগুনা সরকারি কলেজের অধ্যক্ষ মো. মতিউর রহমান, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুস সালাম, বরগুনা জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব মো. হুমায়ুন কবীর, বরগুনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও এনজিও উন্নয়ন ফোরামের সভাপতি আব্দুল মোতালেব মৃধা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সভাপতি অ্যাড. কামরুল আহসান মহারাজ, জেলা কৃষকলীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. আজিজুল হক স্বপন এবং জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব অ্যাড. মনিরুজ্জামান মনির। 

সভাপতির বক্তব্যে ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মশিউর রহমান শিহাব বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সততা, সৃজনশীলতা আর ছোট ছোট উদ্যোগের মধ্য দিয়ে বরগুনা ও বরগুনাবাসীর কল্যাণে কাজ করে যাবে স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশন। এসময় তিনি আরও বলেন, দরিদ্র পরিবারের এসব অদম্য মেধাবীরা যাতে কিছুতেই থেমে না যায় সেদিকেও নজর রাখবে এ ফাউন্ডেশন। এ ছাড়া দারিদ্র বিমোচনে প্রতিবছর জেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলের ১০টি অতি দরিদ্র পরিবারকে ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে স্বাবলম্বী করে তোলার পরিকল্পনা রয়েছে এ ফাউন্ডেশনের।

প্রধান অতিথির বক্তব্যে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ এ মহৎ উদ্যোগের জন্য স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে কৃতি শিক্ষার্থীদের পরবর্তী সাফল্য ধরে রাখতে বিভিন্ন দিক নির্দের্শনামূলক বক্তব্য তুলে ধরেন। এ সময় তিনি বলেন, স্পন্দন গ্লোবাল ফাউন্ডেশনের চেয়ারম্যান এসএম মশিউর রহমান শিহাব দীর্ঘদিন ধরে বিভিন্ন সময়ে বিশেষ করে করোনাকালীন সময়ে সরকারের পাশাপাশি সাধারণ মানুষের জন্য বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি বাস্তবায়ন করে আসছেন।

মন্তব্য



সাতদিনের সেরা