kalerkantho

বৃহস্পতিবার । ৯ আশ্বিন ১৪২৭ । ২৪ সেপ্টেম্বর ২০২০। ৬ সফর ১৪৪২

সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন ৮ গ্রাম

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা   

৬ আগস্ট, ২০২০ ১৫:২৫ | পড়া যাবে ২ মিনিটে



সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন ৮ গ্রাম

পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা খালের ওপর আয়রণ সেতু ভেঙে পড়েছে। বুধবার রাত সোয়া ১০টার দিকে সেতুটি ভেঙে খালে পড়ে যায়। এতে দুই পথচারী আহত হয়। তাৎক্ষনিক তারা অন্যদের সহায়তায় সাঁতরে তীরে উঠলেও কলাপাড়া উপজেলা সদরের সাথে আটটি গ্রামের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

স্থানীয়রা জানান, নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ সংলগ্ন পাখিমারা খালের উপর প্রায় ৩০০ মিটার দীর্ঘ সেতুটি প্রায় এক যুগ আগে নির্মাণ করা হয়। এ সেতু দিয়ে পার্শ্ববর্তী তেগাছিয়া ছাড়াও কুমির মারা, দক্ষিণ কুমিরমারা, মজিদপুর, এলেমপুর, বাইনতলা, ফরিদগঞ্জ, সুলতানগঞ্জ ও পাখিমারার অন্তত ২০ হাজার মানুষ চলাচল করে। এ ছাড়ার এখানকার উৎপাদিত ৯০ ভাগ সবজি এ সেতু দিয়ে প্রতিদিন বিক্রির জন্য সড়ক পথে নিয়ে যায় কৃষকরা। হঠাৎ সেতুটি ভেঙে পড়ায় এখন দূর্ভোগে পড়েছে তারা। বন্ধ রয়েছে উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ।

নীলগঞ্জ ইউপি চেয়ারম্যানের অ্যাড. নাসির মাহমুদ জানান, সেতুটি ভেঙে পড়ায় ছয়টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, গ্রামবাসীসহ হাজারো মানুষকে আজ ভোর থেকে একটি ডিঙি নৌকায় করে পারাপার হতে হচ্ছে। সবচেয়ে সমস্যা হচ্ছে উৎপাদিন সবজি পরিবহনে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যানকে জানানো হয়েছে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো. শহিদুল হক বলেন, সেতু ভাঙার খবর পেয়েছেন। এলাকার মানুষের চলাচল ও পন্য পরিবহনের জন্য বিকল্প ব্যবস্থা করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা