kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

কথিত আল্লাহর দলের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব

সিরাজগঞ্জ প্রতিনিধি   

৬ আগস্ট, ২০২০ ১৩:০৫ | পড়া যাবে ২ মিনিটে



কথিত আল্লাহর দলের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব

মেহেরপুর জেলার সদর থানার আমঝুপি ইউনিয়নের খোকসা শেখপাড়া এলাকায় অভিযান চালিয়ে সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গিসংগঠন আল্লাহর দলের দুজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১২। গ্রেপ্তারকৃতরা হলেন মেহেরপুর জেলা সদরের খোকসা শেখপাড়া গ্রামের মৃত বাদল শেখের ছেলে মো. কামরুল ইসলাম (৩৬) এবং মো. জিদদার খানের ছেলে মো. আরিফুল ইসলাম (৩৩)।

বুধবার বিকেলে র‍্যাব এই অভিযান পরিচালনা করে।

র‍্যাব-১২ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে মো. কামরুল ইসলাম ও মো. আরিফুল ইসলাম আল্লাহর দলের সঙ্গে সম্পৃক্ত এবং তাঁরা সদস্যসংখ্যা বাড়ানোর কাজে লিপ্ত আছেন। তারই পরিপ্রেক্ষিতে র‍্যাব গোয়েন্দা নজরদারি বাড়ায় এবং এর সত্যতা পায়। গ্রেপ্তার হওয়ার পূর্বমুহূর্ত পর্যন্ত তাঁরা মেহেরপুর জেলার আল্লাহর দল নামক সরকার ঘোষিত নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সার্বক্ষণিক দায়িত্বে নিয়োজিত ছিলেন। তাঁরা নতুন সদস্য সংগ্রহ করেন, দলের জন্য নিয়মিত চাঁদা প্রদান এবং অন্য সদস্যদের কাছ থেকে চাঁদা আদায়ের মতো গুরুত্বপূর্ণ কাজগুলো করতেন। এ ছাড়া আল্লাহর দলের সদস্যদের মধ্যে ভাতৃত্ববোধ বৃদ্ধির লক্ষ্যে তারা সব সদস্যকে নিয়ে আলোচনাসভা করতেন।

অভিযানে তাদের কাছ থেকে দুটি উগ্রবাদী বই, ২১টি উগ্রবাদী লিফলেট, উগ্রবাদী কাজে ব্যবহৃত তিনটি মোবাইল ফোন ও পাঁচটি সিম উদ্ধার করা হয়।

পরবর্তী সময়ে তাঁদের বিরুদ্ধে মেহেরপুর জেলার মেহেরপুর সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা