kalerkantho

মঙ্গলবার । ১৪ আশ্বিন ১৪২৭ । ২৯ সেপ্টেম্বর ২০২০। ১১ সফর ১৪৪২

কালের কণ্ঠের সাংবাদিককে হুমকি

প্রতিকার চেয়ে এমপির কাছে স্মারকলিপি প্রদান

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি   

৬ আগস্ট, ২০২০ ০৩:৩১ | পড়া যাবে ৩ মিনিটে



প্রতিকার চেয়ে এমপির কাছে স্মারকলিপি প্রদান

কালের কণ্ঠের সাংবাদিককে হুমকি দেয়ায় 'নবীনগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদ' এর সাধারণ সম্পাদক ও নবীনগর কেন্দ্রীয় কালীবাড়ি কমিটির সভাপতি সীতানাথ সূত্রধরের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক কঠোর আইনগত ব্যবস্থা নিতে আজ বুধবার স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুলের কাছে স্মারকলিপি দিয়েছে নবীনগর অনলাইন এ্যাক্টিভিস্ট ফোরাম (NOAF)। 

ফোরামের সাধারণ সম্পাদক ও কালের কণ্ঠের নবীনগর প্রতিনিধি সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপুর বিরুদ্ধে সম্প্রতি সংবাদ সম্মেলনে মিথ্যা প্রপাগান্ডা ও অপুর পরিবারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য পেশ করায় প্রদেয় স্মারকলিপিতে সীতানাথের কঠোর বিচার দাবি করা হয়। 

দুপুরে স্মারকলিপিটি গ্রহণ করেন মাননীয় সাংসদের পিএ মোক্তার হোসেন শিকদার।
পরে ওই স্মারকলিপির অনুলিপি নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম এবং ওসি প্রভাষ চন্দ্র ধরের কাছে আলাদা আলাদাভাবে ফোরামের পক্ষ থেকে তুলে দেওয়া হয়।

এর আগে বুধবার সকালে নবীনগর অনলাইন এ্যাক্টিভিস্ট ফোরাম কার্যালয়ে ফোরামের সভাপতি সফিকুল ইসলাম শফিকের সভাপতিত্বে এক জরুরি সভায় ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপুর বিরুদ্ধে সম্প্রতি সীতানাথ সূত্রধরের  ন্যাক্কারজনক প্রপাগান্ডা ও ঔদ্ধত্যপূর্ণ আচরণের তীব্র নিন্দা জানিয়ে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ সীতানাথ সূত্রধরের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানান বক্তারা।

বক্তারা জানান, সম্প্রতি হতদরিদ্রদের ত্রাণের তালিকায় নিজের কোটিপতি পুত্রবধূ, ভ্রাতুষ্পুত্র, শ্যালক, শাশুড়ি, ভাগ্নে, বোনসহ অসংখ্য নিকট আত্মীয়-স্বজনের নাম অন্তর্ভুক্ত করার অনিয়ম ও স্বজনপ্রীতি নিয়ে সীতানাথের বিরুদ্ধে কালের কণ্ঠে তিনটি প্রতিবেদন প্রকাশিত হয়। এতে সীতানাথ সূত্রধর ক্ষিপ্ত হয়ে সাংবাদিক অপুকে নানাভাবে হুমকী দেয়। এ বিষয়ে প্রতিকার চেয়ে অপু থানায় জিডিও করেন।

এ অবস্থায় গত ২৯ জুলাই সীতানাথ সূত্রধর সংবাদ সম্মেলন করে অকপটে তার অনিয়ম ও স্বজনপ্রীতির দায়ও স্বীকার করে নেন।

কিন্তু আত্মস্বীকৃত দুর্নীতিবাজ সীতানাথ সূত্রধর ওই সংবাদ সম্মেলনে সাংবাদিক অপু ও তার পরিবারকে নিয়ে অশ্রাব্য ভাষায় মানহানিকর বক্তব্য দেন।

দুপুরে স্মারকলিপি গ্রহণ করে সাংসদের পিএ মোক্তার হোসেন সিকদার কালের কণ্ঠকে বলেন, 'স্মারকলিপিটি তিনি ঢাকায় পৌঁছেই মাননীয় সাংসদের কাছে পৌঁছে দেবেন।'

এদিকে তাৎক্ষণিকভাবে অনলাইনেও সাংসদের কাছে স্মারকলিপিটি ফোরামের পক্ষ থেকে পাঠানো হয়।

উল্লেখ্য, ত্রাণের তালিকায় হতদরিদ্রদের বদলে নিজের কোটিপতি পুত্রবধূ, ভ্রাতুষ্পুত্রসহ নিকট আত্মীয়-স্বজনের নাম অন্তর্ভুক্ত করার নির্লজ্জ এ ঘটনায় ইতিমধ্যে কেন্দ্রীয় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্যপরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাসগুপ্ত সংশ্লিষ্টদেরকে শোকজও করেন।

মন্তব্য



সাতদিনের সেরা