kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

মাটি কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ হারালেন দুই শ্রমিক

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি   

৫ আগস্ট, ২০২০ ২২:০৫ | পড়া যাবে ২ মিনিটে



মাটি কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ হারালেন দুই শ্রমিক

চট্টগ্রামের সীতাকুণ্ডে ছোট কুমিরায় পাহাড়ে মাটি কাটার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে এ ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ বিষয়ে অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দুপুরে উপজেলার ছোটকুমিরা সুলতানা মন্দির এলাকায় অবস্থিত জিপিএইচ ইস্পাত কারখানার পূর্ব পাশের পাহাড়ে লেকের পাশে মাটি কাটার কাজ করছিল ওই কারখানার কয়েকজন শ্রমিক। দুপুর পৌনে ৩টার দিকে কাজ করার সময় হঠাৎ দুই শ্রমিক সেখানে থাকা বিদ্যুতের তারে স্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। পরে তাদের একজনকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতাল ও অন্যজনকে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দুপুর ও বিকালে একে একে দুই শ্রমিকই মারা যান। 

নিহত শ্রমিকরা হলেন, কক্সবাজার জেলার পেকুয়া থানার অজান্তিয়া গ্রামের মৃত সিরাজ মিয়ার ছেলে মো. রশিদ (৫৫) ও একই থানার নুরি ছরা বাজার গুদার পার গ্রামের নুরসাফার ছেলে মো. মন্তাজ (৩০)। এদিকে ঘটনার খবর পেয়ে থানার ওসি মো. ফিরোজ হোসেন মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় জিপিএইচ এর এজিএম (এইচআর এডমিন) মো. গোলাম মোক্তাদির বাদী হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।

সীতাকুণ্ড থানার ওসি মো. ফিরোজ হোসেন মোল্লা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে জিপিএইচএর পক্ষ থেকে থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। তবে আমরা লাশ পোস্টমর্টেমের জন্য প্রেরণ করেছি। পোস্টমর্টেম শেষে আমরা প্রকৃত ঘটনা জানতে পারব।

মন্তব্য



সাতদিনের সেরা