kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

চসিক প্রশাসককে নাছিরের অভিনন্দন

অনলাইন ডেস্ক   

৫ আগস্ট, ২০২০ ১০:২২ | পড়া যাবে ২ মিনিটে



চসিক প্রশাসককে নাছিরের অভিনন্দন

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজনকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বিদায়ী মেয়র আ জ ম নাছির উদ্দীন।

করোনার কারণে স্থগিত চসিক নির্বাচন না হওয়া পর্যন্ত নতুন প্রশাসক দায়িত্ব পালন করবেন। আজ বুধবার নতুন প্রশাসক দায়িত্বভার গ্রহণ করবেন।

মঙ্গলবার (৪ আগস্ট) চসিকের বাজেট ঘোষণা অনুষ্ঠানে এবং নিজের ফেসবুক পেজে এই অভিনন্দন বার্তা পোস্ট করেন আ জ ম নাছির উদ্দীন।

অভিনন্দনে নাছির উদ্দীন লেখেন, চট্টগ্রামের রাজপথের লড়াই সংগ্রামের দীর্ঘ দিনের পরীক্ষিত সৈনিক, স্বৈরাচার সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনকে চসিকের প্রশাসক পদে নিয়োগ দেওয়ায় বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চট্টগ্রামবাসীর পক্ষ থেকে সালাম, শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানাচ্ছি।  

অভিনন্দন চট্টগ্রাম সিটি করপোরেশনের নবনিযুক্ত প্রশাসক খোরশেদ আলম সুজন। অনেক অনেক শুভ কামনা রইলো।

ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত খোরশেদ আলম সুজন ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক, পরে সভাপতির দায়িত্ব পালন করেন। ছাত্রলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালনের পর তিনি আওয়ামী লীগের রাজনীতিতে আসেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বিভিন্ন পদে থাকার পর বর্তমান কমিটির সহসভাপতি তিনি।

দীর্ঘ বছর ধরে ছাত্রলীগ ও আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত খোরশেদ আলম সুজন চসিকের স্থগিত হওয়া নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন চেয়েছিলেন। বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ আরো বেশ কজনও মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চান। তবে শেষ পর্যন্ত দল থেকে মনোনয়ন পান মহানগর আওয়ামী লীগের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী।

সুজন ২০০৮ সালের নির্বাচনে চট্টগ্রামের বন্দর পতেঙ্গা আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন। পরে মনোনয়ন পরিবর্তন করে সেখানে এম এ লতিফকে দল থেকে প্রার্থী করা হয়। এরপর বিভিন্ন সংসদ নির্বাচনের পাশাপাশি চসিকের একাধিক নির্বাচনে নিজ দল আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়ে আসছিলেন সুজন।

আওয়ামী লীগের একাধিক নেতা জানান, দীর্ঘ রাজনৈতিক জীবনে সুজন বিভিন্ন নির্বাচনে মনোনয়ন চেয়ে না পেলেও রাজনীতির মাঠ ছাড়েননি। সামাজিক ও রাজনৈতিক বিভিন্ন কর্মসূচিতে তিনি মাঠে আছেন। এম রেজাউল করিম চৌধুরীর পর এবার খোরশেদ আলম সুজন দল থেকে মূল্যায়িত হলেন।

মন্তব্য



সাতদিনের সেরা