kalerkantho

বৃহস্পতিবার । ৯ আশ্বিন ১৪২৭ । ২৪ সেপ্টেম্বর ২০২০। ৬ সফর ১৪৪২

নানা বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি   

৫ আগস্ট, ২০২০ ০১:২৭ | পড়া যাবে ২ মিনিটে



নানা বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

প্রতীকী ছবি

পিরোজপুরের ইন্দুরকানীতে বাড়ির পাশের খালের পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। তবে পানি থেকে উদ্ধারের পরে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলেও চিকিৎসা না পাওয়ায় শিশুটির মৃত্যু হয়েছে বলে দাবি স্বজনদের। 

স্থানীয় সূত্রে জানা যায়, শিশু তারিফ বাবা মায়ের সঙ্গে ঢাকায় থাকেন। এবারের ঈদের ছুটিতে বাবা-মার সঙ্গে নানা বাড়ি ইন্দুরকানীতে বেড়াতে আসে তারিফ। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে বাড়ির সামনে খেলা করতে গিয়ে উপজেলা সদরের চাড়াখালী খালে তারিফ তালুকদার (৬) ডুবে যায়।

এর কিছুক্ষণ পরে ডুবে যাওয়া শিশুটিকে উদ্ধার করে ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে গিয়ে কোন চিকিৎসককে পাওয়া যায়নি বলে অভিযোগ করেন শিশুটির পরিবার। তাই কিছুটা বিলম্বে তাকে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তারিফ তালুকদারকে মৃত ঘোষণা করেন। 

মৃত তারিফের মামা মেহেদি হাসান অভিযোগ করেন, আমরা পানি থেকে তারিফকে উদ্ধারের পরে দ্রুত হাসপাতালে নিয়ে যাই। কিন্তু সেখানে কোনো চিকিৎসক ছিলেন না। তাই বিলম্বে পিরোজপুর সদর হাসপাতালে নিতে হয় তারিফকে। তাই পথেই তার মৃত্যু হয়। ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যথা সময়ে চিকিৎসা পেলে তারিফকে মরতে হতো না।

এদিকে খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান ইউএনও হোসাইন আল মোহাম্মাদ মুজাহিদ।

তবে ইন্দুরকানী থানার ওসি হাবিবুর রহমান জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে শিশুটির পানিতে ডুবেই মৃত্যু হয়েছে। 

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার আমিন উল ইসলাম বলেন, আমাদের কোনো চিকিৎসকের বিরুদ্ধে যদি দায়িত্বে অবহেলার কোনো অভিযোগ থাকে তাহলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা