kalerkantho

বৃহস্পতিবার । ৯ আশ্বিন ১৪২৭ । ২৪ সেপ্টেম্বর ২০২০। ৬ সফর ১৪৪২

অনুমতি নেই তবুও খুলেছে পার্ক!

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

৪ আগস্ট, ২০২০ ২২:১৪ | পড়া যাবে ২ মিনিটে



অনুমতি নেই তবুও খুলেছে পার্ক!

নিয়মনীতির তোয়াক্কা না করে জেলা প্রশাসন কিংবা পুলিশ প্রশাসনের অনুমতি না নিয়েই নারায়ণগঞ্জের খানপুরে চৌরঙ্গী ফেন্টাসি পার্ক চালু করেছে কর্তৃপক্ষ। যদিও মালিকপক্ষের দাবি, তারা জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার বরাবর অবহিতকরণপত্র দিয়েছেন এবং তারা কর্তৃপক্ষকে মৌখিকভাবে অনুমতি দিয়েছেন।

তবে প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে পার্ক খোলার কোনো অনুমতি দেওয়া হয়নি বলে দায়িত্বশীলরা নিশ্চিত করেছেন।

সোমবার (৩ আগস্ট) থেকেই পার্ক খুলে সেখানে দর্শনার্থীদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে। চালানো হচ্ছে রাইডও। নারায়ণগঞ্জে করোনা সংক্রামণের কারণে স্কল বিনোদন কেন্দ্র বন্ধ থাকার কথা থাকলেও ব্যতিক্রম চৌরঙ্গী পার্ক।

মঙ্গলবার (৪ আগস্ট) দুপুর ৩টা থেকে পুনরায় পার্ক খুলে দেওয়া হয়। সরেজমিনে গিয়ে দেখা যায়, পার্কটি খোলা এবং সেখানে যে কেউ টিকেট কিনে অবাধে প্রবেশ করছেন। 

এ ব্যাপারে কথা বলতে চাইলে পার্কের মালিক সাত্তার জানান, আমরা ৩ মাস ধরে বন্ধ রাখায় এখন একেবারেই খারাপ অবস্থায় রয়েছি। সব কিছু তো খুলে গেছে, গরুর হাটও বসেছে। আমরা মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দিচ্ছি না, থার্মাল যন্ত্র দিয়ে শরীরের তাপ মেপে নিচ্ছি এবং সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনেই আমরা পার্কটি চালাচ্ছি।

এ ব্যাপারে আমি জেলা প্রশাসক ও জেলা পুলিশকে অবহিত করেছি, সেই চিঠিও আমার কাছে আছে। তারা আমাকে মৌখিকভাবে অনুমতি দিয়েছেন।

দর্শনার্থীরা জানান, পার্ক খোলা তাই প্রবেশ করছি।

এ ব্যাপারে সদর মডেল থানার পরিদর্শক আব্দুল হাই জানান, পার্ক খোলা বন্ধের অনুমতি দেয় ডিসি। আমার জানা মতে এবার পার্ক খোলার কোনো অনুমতি নেই। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা জানান, পার্ক খোলার কোনো অনুমতি এবার আমরা দেইনি। 

জেলা প্রশাসক (ডিসি) জসিম উদ্দিন জানান, পার্ক খোলার কোনো অনুমতি আমরা দেইনি। যদি কেউ পার্ক খুলে থাকে তাহলে অবশ্যই বন্ধ করা উচিত। 

জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ জানান, আমার জানামতে কোনো পার্ক খোলার অনুমতি এবার দেওয়া হয়নি। অনুমতি তো দেয় জেলা প্রশাসন। বাকিটা তারা বলতে পারবে। তবে আমাদের সুপারিশ ছিল বন্ধ রাখার।

মন্তব্য



সাতদিনের সেরা