kalerkantho

রবিবার । ১২ আশ্বিন ১৪২৭ । ২৭ সেপ্টেম্বর ২০২০। ৯ সফর ১৪৪২

করোনার লক্ষণ

সিপিবি নেতা মুক্তিযোদ্ধা আবুল হাসেম আর নেই

অনলাইন ডেস্ক   

৪ আগস্ট, ২০২০ ১৬:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



সিপিবি নেতা মুক্তিযোদ্ধা আবুল হাসেম আর নেই

করোনার লক্ষণ নিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতা মুক্তিযোদ্ধা আবুল হাসেম মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি জ্বর ও তীব্র শ্বাসকষ্ট নিয়ে গতকাল সোমবার দুপুরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। হাসপাতালের অব্যবস্থাপনার কারণে সেখানে তার চিকিৎসা পেতে দেরি হয় বলে অভিযোগ।

অবশেষে আজ দুপুর ২:৫০ মিনিটে আজীবন বিপ্লবী আবুল হাসেম চলে যান না ফেরার দেশে। সোমবারই তার করোনা টেস্টের জন্য স্যাম্পল দেওয়া হয়েছিল। আজ মঙ্গলবার এই রিপোর্ট লেখা পর্যন্ত সেই পরীক্ষার ফলাফল আসেনি। আবুল হাসেম সিপিবি ময়মনসিংহ জেলা কমিটির সদস্য ছিলেন। একইসঙ্গে তিনি জেলা কৃষক সমিতির সভাপতি এবং তারাকান্দা উপজেলা কমিটির সভাপতি ছিলেন।

ষাটের দশকেই ছাত্র রাজনীতিতে জড়িয়ে পড়েন আবুল হাসেম। এরপর ৬৯ এ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়র শিক্ষার্থী থাকা অবস্থায় যোগ দেন আইয়ুব বিরোধী আন্দোলনে। এ কারণে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হয়। একাত্তরে তিনি অস্ত্র হাতে যোগ দেন মুক্তিযুদ্ধে। রাজনৈতিক জীবনে আবুল হাসেম বেশ কয়েকবার কারাবরণ করেছেন। সর্বশেষ ২০১২ সালে এই মুক্তিযোদ্ধাকে ডান্ডাবেরি পরিয়ে জেলহাজতে আটকে রেখেছিল পুলিশ।

মন্তব্য



সাতদিনের সেরা