kalerkantho

সোমবার । ৬ আশ্বিন ১৪২৭ । ২১ সেপ্টেম্বর ২০২০। ৩ সফর ১৪৪২

বরের বয়স ১৬, কনের ১৩! ইউএনও আসায় বাড়ি ফাঁকা

আঞ্চলিক প্রতিনিধি, ময়মনসিংহ   

৩ আগস্ট, ২০২০ ১৯:৩১ | পড়া যাবে ২ মিনিটে



বরের বয়স ১৬, কনের ১৩! ইউএনও আসায় বাড়ি ফাঁকা

বরের বয়স ১৬ ও কনের ১৩। বরের নানার বাড়িতে বিয়ের আয়োজন চলছে। এ খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই বাড়িতে যাওয়ার খবরে পুরো পরিবার বাড়ি ছেড়ে পালিয়ে যায়। গতকাল রবিবার এ ধরনের ঘটনা ঘটে ময়মনসিংহের নান্দাইলের দশালিয়া গ্রামে।

স্থানীয় সুত্র জানায়, ওই গ্রামের মো. ফজলুল হকের নাতী মো. নাঈমের (১৬) বিয়ে আয়োজন চলছিল পাশের চন্ডীপাশা ইউনিয়নের বাঁশহাটি গ্রামের মো. সামছুল হকের মেয়ে ইতি আক্তারের (১৩) সাথে। এক অনানুষ্ঠানিকতার মধ্যে অত্যন্ত গোপনে সাব-কাজী ডেকে এনে বিয়ে পড়ানো হবে। এ অবস্থায় এলাকা থেকে খবর পান নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. এরশাদ উদ্দিন। ওই সময় তিনি জুমের মাধ্যমে প্রশাসনিক সভা করছিলেন জেলা প্রশাসকের সাথে। তাৎক্ষনিক জেলা প্রশাসকের অনুমতি নিয়ে তিনি ছুটে যান ওই এলাকায়। তীব্র গরমের মধ্যে পায়ে হেটে অনেক খোঁজাখুজি করে ফজলুল হকের বাড়ির সন্ধ্যান পান। পরে ফজলুল হকের বসত ঘরে গেলে সেখানে কাউকে পাননি। জানতে পারেন তাঁর আসার খবর পেয়েই বর-কনেসহ পরিবারের সকলেই পালিয়ে যায়। 

এ অবস্থায় তিনি প্রতিবেশীদের বলেন, এই বিয়ের আয়োজন হলে সকলকেই আইনের আওতায় আনা হবে। নির্বাহী কর্মকর্তা আরও বলেন, তিনি এ উপজেলায় নতুন যোগ দিয়েছেন। এর আগের কর্মস্থলে তিনি বাল্য বিয়ে বন্ধে ব্যাপক তৎপর ছিলেন। এখানেও তিনি সকলকে নিয়েই বাল্য বিয়ে মুক্ত করবেন।

মন্তব্য



সাতদিনের সেরা