kalerkantho

সোমবার । ৬ আশ্বিন ১৪২৭ । ২১ সেপ্টেম্বর ২০২০। ৩ সফর ১৪৪২

প্রতারণার শিকার সেই বৃদ্ধাকে ভাতার কার্ড দিলেন এমপি

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি   

৩ আগস্ট, ২০২০ ১৯:১০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতারণার শিকার সেই বৃদ্ধাকে ভাতার কার্ড দিলেন এমপি

গাইবান্ধার সুন্দরগঞ্জে বয়স্ক ভাতার কার্ড পেতে প্রতারণার শিকার সেই বৃদ্ধা আনোয়ারা বেগমকে (৭০) বয়স্ক ভাতার কার্ড দিলেন স্থানীয় সংসদ সদস্য। গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর নির্দেশে ওই বৃদ্ধার হাতে বয়স্ক ভাতার কার্ড পৌঁছে দেওয়া হয়।

ওই বৃদ্ধার সঙ্গে প্রতারণার বিষয়ে চলতি বছরের ৬ মে কালের কণ্ঠে একটি সংবাদ প্রকাশিত হয়। বৃদ্ধার সঙ্গে প্রতারণার সংবাদটি নজরে আসলে ভুক্তভোগী আনোয়ারা বেগমকে ভাতার কার্ড করে দেওয়ার নির্দেশ দেন এমপি। এমপির নির্দেশনা অনুযায়ী ওই বৃদ্ধার জাতীয় পরিচয়পত্রে সাংসদের সুপারিশসহ সমাজসেবা অফিসে জমা দেন তাঁর বিশেষ সহকারী (এপিএস)। প্রতারণার শিকার ওই বৃদ্ধা উপজেলার দহবন্দ ইউনিয়নের দক্ষিণ ধুমাইটারী গ্রামের মৃত আসকার আলীর স্ত্রী।

সোমবার (৩ আগস্ট) বিকেলে ওই বৃদ্ধার বাড়িতে গিয়ে ভাতার কার্ড, কোরবানির মাংস ও কিছু আর্থিক সহায়তা পৌঁছে দেন এমপির বিশেষ সহকারী নুর মোহাম্মদ রাফি, স্বেচ্ছাসেবক লীগ নেতা গোলাম শাহারিয়ার বিদ্যুৎ ও সাবেক ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান আসাদ।

সাংসদের বিশেষ সহকারী নুর মোহাম্মদ রাফি বলেন, এমপি মহোদয় পত্রিকায় সংবাদ দেখে আমাকে ওই বৃদ্ধার ভাতার কার্ড করে দেওয়ার নির্দেশ দেন। সে অনুযায়ী তাঁর বয়স্ক ভাতার কার্ড করা হয়। আজ তা ভুক্তভোগী ওই বৃদ্ধার হাতে পৌঁছে দিয়েছি।

জানা গেছে, তিন বছর আগে বয়স্ক ভাতার কার্ড পাওয়ার আশায় ভিক্ষা করে জমানো ছয় হাজার টাকা তাঁর গ্রামের রাজ্জাক নামের এক যুবকের হাতে তুলে দেন এই বৃদ্ধা। কিন্তু এক মাস-দুই মাস করে তিন বছর পেরিয়ে গেলেও বয়স্ক ভাতার কার্ড আজও পাননি এ নারী। বারবার ওই প্রতারকের কাছে গেলেও ভাতা কার্ড কিংবা টাকা কিছুই ফিরে পাননি। পরে প্রতারণার বিষয়ে স্থানীয় গোলাম শাহরিয়ার বিদ্যুৎ ও আসাদুজ্জামান আসাদ নামে দুই ছাত্রলীগ নেতাকে জানালে ওই বৃদ্ধার খোয়া যাওয়া টাকা উদ্ধার করে দেন।

বৃদ্ধা আনোয়ারা বেগম বলেন, মুই এক চ্যাংড়াক কার্ড করি দেওয়ার জন্য ট্যাকা দিছনু। তাই মোক ভাতার কার্ড করি না দিয়ে খালি ঘুরি নিয়া বেড়াইছে। পরে এই ছাওয়াগুলার কথা শুনি হামার এমপি মোক একটা ভাতার কার্ড করি দিছে। আল্লাহ হামার এমপি আর ওই ছাওয়াগুলার ভালো করুক।

মন্তব্য



সাতদিনের সেরা