kalerkantho

বৃহস্পতিবার । ১৬ আশ্বিন ১৪২৭ । ১ অক্টোবর ২০২০। ১৩ সফর ১৪৪২

ভালুকার প্রথম নারী ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি   

৩ আগস্ট, ২০২০ ১৭:২৮ | পড়া যাবে ২ মিনিটে



ভালুকার প্রথম নারী ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ময়মনসিংহের ভালুকায় উপজেলার মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রানীকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের বিষয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপন জারী করা হয়েছে। ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল প্রজ্ঞাপন জারীর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, উপজেলার মেদুয়ারী ইউনিয়ন চেয়ারম্যান জেসমিন নাহার রানী ভিজিএফের ২০০ জন কার্ডধারীর চাল গুদাম থেকে উত্তোলনের পর বিতরণ না করে ডিলার ও দফাদারের যোগসাজশে প্রতারণামূলকভাবে আত্মসাৎ করার অভিযোগে করা মামলায় গ্রেপ্তার হয়ে জেলহাজতে থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ বাদি হয়ে গত ২২ জুলাই রাতে ভালুকা মডেল থানায় ওই মামলাটি করেন। ঈদুল আজহা উপলক্ষে দরিদ্র মানুষের মাঝে বিতরণের জন্য বিশেষ বরাদ্দে ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে মামলাটি করা হয়। 

মামলায় উপজেলার মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রানী ও একই ইউনিয়নের আকবর দফাদারের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৮-১০ জনকে আসামি করা হয়েছে। পরে থানা পুলিশ ইউপি চেয়ারম্যান জেসমিন নাহার রানী ও আকবর দফাদারকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে। পরে ওই দফাদারের স্বীকারোক্তিতে পুলিশ নূরু ডিলার নামের একজনকে গ্রেপ্তার করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল কালের কণ্ঠকে বলেন, ‘উপজেলার মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রানীকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে জারী করা প্রজ্ঞাপনের কপি হাতে এসেছে।’

উল্লেখ্য, জেসমিন নাহার রানী ভালুকায় ইউনিয়ন পরিষদের প্রথম নারী চেয়ারম্যান।

মন্তব্য



সাতদিনের সেরা