kalerkantho

বৃহস্পতিবার । ২২ শ্রাবণ ১৪২৭। ৬ আগস্ট  ২০২০। ১৫ জিলহজ ১৪৪১

নোয়াখালী পৌরসভার মেয়রের উদ্যোগে

কোরবানির মাংসসহ ঈদ উপহার পেল দেড় হাজার কর্মহীন পরিবার

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

১ আগস্ট, ২০২০ ২০:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



কোরবানির মাংসসহ ঈদ উপহার পেল দেড় হাজার কর্মহীন পরিবার

নোয়াখালী পৌর এলাকার কর্মহীন হতদরিদ্র, যারা অর্থের অভাবে কোরবানি দিতে পারে নাই এমন দেড় হাজার কর্মহীনসহ গরিব দলীয় নেতাকর্মীদের মধ্যে গরু জবাই করে মাংসসহ ঈদসামগ্রী বিতরণ করেছেন নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্যাহ খান সোহেল। ঈদের দিন শনিবার দুপুরে নোয়াখালী পৌরভবনসহ পৌর এলাকার ৯টি ওয়ার্ডে এ ঈদসামগ্রী বিতরণ করা হয়।

জানা যায়, প্রতি পরিবারে ২ কেজি গরুর মাংস, ১ কেজি তেল, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি চালের গুঁড়া ও মসলা তাদের হাতে তুলে দেওয়া হয়েছে।

নোয়াখালী পৌরসভার মেয়র শহীদ উল্যাহ খান জানান, এ বছর ভয়াবহ করোনাভাইরাসের কারণে দীর্ঘ চার মাস ধরে অনেক সচ্ছল পরিবারের কর্মক্ষম লোকজন কাজ না করতে পেরে তারা দুর্বিষহ জীবন অতিবাহিত করছে। যারা প্রতিবছর কোরবানি দিতে পারত তারাও এ বছর কোরবানি দিতে পারেনি।

তাই কর্মহীন লোকজনের পরিবারে ঈদের আনন্দ যেন হারিয়ে না যায় সে কারণে তিনি তাঁর ব্যক্তিগত উদ্যোগে কর্মহীনসহ দরিদ্র দলীয় নেতাকর্মীদের পরিবারকে গরু জবাই করে মাংসসহ ঈদের সামগ্রী  দিয়েছেন। পৌর এলাকার ৯টি ওয়ার্ডে এ ঈদের সামগ্রী বিতরণ করা হয়।

তিনি আরো জানান, আমি আমার নেত্রী শেখ হাসিনার নির্দেশে এ সময়ে মানবিক কার্যক্রম অব্যাহত রেখেছি। এর আগে তিনি পৌর এলাকায় ১০ হাজার পরিবারকে ১০ কেজি করে চাল প্রধানমন্ত্রীর ঈদ উপহার দিয়েছেন। নোয়াখালী পৌর এলাকার কেউ না খেয়ে থাকবে না, যত দিন এ মহামারি থাকবে তত দিন তিনি হতদরিদ্রদের খাবারের ব্যবস্থা করবেন।

মন্তব্য



সাতদিনের সেরা