kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

পেনশনের টাকা জোটেনি, বিনা চিকিৎসায় প্রধান শিক্ষকের মৃত্যু

বেনাপোল (যশোর) প্রতিনিধি   

১৬ জুলাই, ২০২০ ১৯:১৫ | পড়া যাবে ২ মিনিটে



পেনশনের টাকা জোটেনি, বিনা চিকিৎসায় প্রধান শিক্ষকের মৃত্যু

যশোরের শার্শায় পেনশনের টাকা না পেয়ে অর্থাভাবে বিনা চিকিৎসায় আইন উদ্দীন (৬২) নামের অবসরপ্রাপ্ত এক প্রধান শিক্ষকের মৃত্যু হয়েছে। শিক্ষক আইন উদ্দীন শার্শার কায়বা ইউনিয়নের চালিতাবাড়িয়া গ্রামের মৃত ইউছুপ তরফদারের ছেলে ও বেনাপোল পোর্ট থানার বারোপোতা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

পারিবারিক সূত্র জানায়, ৬০ বছর পূর্ণ হওয়ায় ২০১৯ সালের জানুয়ারি মাসে তাঁর চাকরির মেয়াদ শেষ হয়। চাকরি থেকে অবসরে যাওয়ার কয়েক দিন পর তিনি হঠাৎ স্ট্রোক করে প্যারালাইজড হয়ে পড়েন। দীর্ঘদিন অতিবাহিত হলেও পেনশনের টাকা জোটেনি এই প্রধান শিক্ষকের ভাগ্যে। আশায় বুক বেঁধে ছিলেন, পেনশনের টাকা পেলে সুচিকিৎসা করাবে তাঁর পরিবার। কিন্তু দেড় বছর অতিবাহিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি হয়নি। অসুস্থ হয়ে অর্থাভাবে না জোটত ঠিকমতো খাওয়াদাওয়া, না পেতেন সুচিকিৎসা নিতে। ওপর মহলে এ বিষয়ে অভিযোগ করেও কোনো সুরাহা না হওয়ার ফলে মানবেতর জীবন যাপন করছিলেন শিক্ষক আইন উদ্দীনসহ তাঁর পরিবার। অতপর উন্নত চিকিৎসার অভাবে দীর্ঘদিন অসুস্থ থাকা অবস্থায় বুধবার রাতে মারা যান এই অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক।

এ ব্যাপারে বারোপোতা ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পুটখালী ইউপি চেয়ারম্যান মাস্টার হাদিউজ্জামান জানান, তিনি আমার শিক্ষাগুরু ছিলেন। তাঁর অসুস্থতা ও পেনশনের টাকাটা না পাওয়ার বিষয়টি আমার জানা ছিল না। দ্রুত পেনশনের টাকাটা তাঁর পরিবার যেন পেতে পারে, সে বিষয়ে আমি চেষ্টা চালিয়ে যাব।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান জানান, বিষয়টি শুনেছি বা অফিসে খোঁজ নিয়ে জেনেছি তিনি পেনশন পাননি। এ ব্যাপারে আমার কোনো হাত নেই। তবে তাঁদের পরিবারকে অনলাইনের মাধ্যমে আবেদন করার পরামর্শ দিয়েছি।

মন্তব্য



সাতদিনের সেরা