kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

জামালপুরে মেরিন প্রকৌশলীসহ নতুন ১৪ জনের করোনা শনাক্ত

জামালপুর প্রতিনিধি   

১৫ জুলাই, ২০২০ ০২:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



জামালপুরে মেরিন প্রকৌশলীসহ নতুন ১৪ জনের করোনা শনাক্ত

মেরিন প্রকৌশলী, র‍্যাব ও পুলিশ সদস্য, কোচিং সেন্টারের শিক্ষক ও শিশুসহ জামালপুর জেলায় মঙ্গলবার নতুন করে আরো ১৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১০ জন পুরুষ, তিনজন নারী ও ছয় বছর বয়সের এক ছেলেশিশু রয়েছে। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে মঙ্গলবার ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়। তাদের মধ্যে ১৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে জেলার সরিষাবাড়ী ও বকশীগঞ্জ উপজেলায় একজন করে, মেলান্দহে তিনজন, মাদারগঞ্জে দুজন এবং জামালপুর সদর উপজেলায় রয়েছেন সাতজন।

জামালপুর সদরে নতুন করে করোনায় আক্রান্ত সাত জনের সবাই জামালপুর পৌরসভার বাসিন্দা। তাদের মধ্যে পৌরসভার বেলটিয়ায় একজন র‍্যাব সদস্য, মিয়াপাড়ায় একজন আইনজীবী, আমলাপাড়ায় ক্যাডেট কোচিং সেন্টারের একজন শিক্ষক, উপজেলা ভূমি অফিসের একজন কর্মচারী, লিচুতলা, পাথালিয়া ও হাটচন্দ্রা এলাকায় তিন যুবকের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। জেলার মাদারগঞ্জ উপজেলায় আগে আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে থাকা হাসপাতালের স্টাফ নার্সের ছয় বছর বয়সের ছেলে ও ষাটোর্ধ মা করোনায় আক্রান্ত হয়েছে।

এছাড়া জেলার মেলান্দহ উপজেলার দুরমুঠ ইউনিয়নের রুকনাই এলাকায় আগে আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে থাকা এক ব্যক্তির মেরিন প্রকৌশলী ছোটভাই ও আরেক ভাইয়ের স্ত্রী, জেলার বকশীগঞ্জে কামালের বাত্তি পুলিশ তদন্ত কেন্দ্রের একজন পুলিশ সদস্য ও সরিষাবাড়ী পৌরসভার সাতপোয়া এলাকায় একজন কৃষি ব্যাংক কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস কালের কণ্ঠকে বলেন, করোনায় নতুন করে আক্রান্ত ব্যক্তিরাসহ এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলেন ৭৫৪ জন। তাদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৫৩৫ জন এবং মারা গেছেন ১১ জন। বর্তমানে শেখ হাসিনা মেডিক্যাল কলেজের করোনা আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন ২৩ জন এবং ১৮৫ জন রয়েছেন হোম আইসোলেশনে চিকিৎসাধীন।

মন্তব্য



সাতদিনের সেরা