kalerkantho

সোমবার । ২৬ শ্রাবণ ১৪২৭। ১০ আগস্ট ২০২০ । ১৯ জিলহজ ১৪৪১

বাগেরহাটে করোনায় মারা গেলেন শ্রমিক লীগ নেতা

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

১৪ জুলাই, ২০২০ ০৩:২০ | পড়া যাবে ২ মিনিটে



 বাগেরহাটে করোনায় মারা গেলেন শ্রমিক লীগ নেতা

করোনা পজিটিভ রিপোর্ট আসার এক দিন পরেই মারা গেলেন বাগেরহাটের শরণখোলা উপজেলা শ্রমিক লীগের সহসভাপতি মো. আবুল কাশেম খলিফা (৫৫)। সোমবার সন্ধ্যা পৌনে ৬টায় উপজেলা সদরের রায়েন্দা পাঁচরাস্তা মোড়ের নিজ বাড়িতে তিনি মারা যান। মৃত আ. রহিম খলিফার ছেলে কাশেম খলিফা উপজেলা শ্রমিক লীগের বর্তমান কমিটির সহসভাপতি ছিলেন।

শরণখোলায় করোনায় আক্রান্ত হয়ে তিনিই প্রথম মৃত্যুবরণকারী। তাঁর গোসল, জানাজা, দাফন-কাফনের জন্য চরমোনাই পিরের দল ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবক কমিটি দায়িত্ব নিয়েছে। কিমিটির সভাপতি মাওলানা কামাল হোসেন, সাধারণ সম্পাদক মাওলানা মুসা সাইফীসহ সাত সদস্যের একটি টিম এই সৎকারে অংশ নিয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, কাশেম খলিফা গত ৭ জুলাই জ্বর ও সর্দি-কাশি নিয়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যান। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাঁর নমুনা সংগ্রহ করে খুলনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পাঠালে রবিবার তাঁর পজিটিভ রিপোর্ট আসে। পরদিন সন্ধ্যায় তাঁর মৃত্যু হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন জানান, কাশেম খলিফা আক্রান্ত হওয়ার পর তাঁর পরিবারের লোকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এ ছাড়া যারা তাঁর সংস্পর্শে এসেছে তাদের নমুনাও সংগ্রহ করা হবে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন জানান, করোনায় মৃত ব্যক্তির বাড়িটি লকডাউন করা হয়েছে। তাঁর গোসল, জানাজা, দাফন-কাফনের জন্য করোনা শরণখোলা স্বেচ্ছাসেবক কমিটি ব্যবস্থা গ্রহণ করেছে। রাতেই তাঁর লাশ রায়েন্দা ইউনিয়নের উত্তর তাফালবাড়ি গ্রামের বাড়িতে দাফন করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা