kalerkantho

বুধবার । ২৮ শ্রাবণ ১৪২৭। ১২ আগস্ট ২০২০ । ২১ জিলহজ ১৪৪১

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ ছাত্রাবাসে আগুন

বরিশাল অফিস   

১৪ জুলাই, ২০২০ ০১:২২ | পড়া যাবে ২ মিনিটে



বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ ছাত্রাবাসে আগুন

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবামেক) মঈনুল হায়দার ছাত্রাবাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার দিবাগত রাত সোয়া ১১টার এ ঘটনা ঘটে। ছাত্রাবাসের ওই অংশে কলেজে অধ্যায়নরত বিদেশি ছাত্র থাকেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কোনো হতাহতে ঘটনা ঘটেনি। 

আবাসিক ছাত্রদের ব্যবহৃত গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স বরিশালের সহকারি পরিচালক মো. ফারুক হোসেন।  

কলেজ সূত্র জানায়, সোয়া ১১টার দিকে ছাত্রাবাসের দ্বিতীয় তলার ২০৬ নম্বর কক্ষের সামনে হঠাৎ করেই কালো ধোয়া বের হতে দেখে ওই কক্ষে অবস্থান কারা শিক্ষার্থীরা। মুহূর্তের মধ্যেই কক্ষের একটি জানালায় আগুন লেগে যায়। পরবর্তীতে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল বাহীনির সদ্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময়ে কক্ষে অবস্থান করা শিক্ষার্থীরা ছোটাছুটি করে। কক্ষের সামনে থাকা গ্যাস সিলিন্ডারে বিদেশি শিক্ষার্থীরা রান্নাবান্না করতেন। 

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স বরিশালের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন বলেন, প্রাথমিকভাবে কক্ষে সামে থাকা রান্না করার গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। 

শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অসিত ভূষন দাস বলেন, আগুনে ছাত্রাবাসের ওই কক্ষের একটি জানালার কিছু অংশ পুড়েছে। বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। অগ্নিকাণ্ডের ঘটনাটি কলেজ প্রশাসন তদন্ত করে দেখবে।

মন্তব্য



সাতদিনের সেরা