kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

কার্গোর ধাক্কায় ঝুঁকির মুখে রায়েন্দা খালের দ্বিতীয় সেতু

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

১৩ জুলাই, ২০২০ ১৮:০৫ | পড়া যাবে ২ মিনিটে



কার্গোর ধাক্কায় ঝুঁকির মুখে রায়েন্দা খালের দ্বিতীয় সেতু

বাগেরহাটের শরণখোলার রায়েন্দা খালের ওপর সদ্যনির্মিত দ্বিতীয় কাঠের সেতুটিও ঝুঁকির মুখে পড়েছে। রবিবার দুপুরে বালু বোঝাই একটি কার্গো জাহাজের ধাক্কায় সেতুটির মাঝ থেকে দুমড়ে-মুচড়ে যায়। আজ সোমবার দুপুরে আরেকটি খালি কার্গো যাওয়ার সময় একইভাবে আবারও ধাক্কা লেগে আটকে যায় সেখানে।

খোন্তাকাটা ও রায়েন্দা এই দুই ইউনিয়নের হাজার হাজার মানুষের চলাচলের অন্যতম মাধ্যম সেতুটি দুই বারের ধাক্কায় বর্তমানে নড়বড়ে অবস্থা হয়েছে। মানুষ উঠলেই দুলতে থাকে। সেতুটি দ্রুত মেরামত করা না হলে যেকোনো সময় বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। 

প্রায় তিন মাস আগে পাশের আরসিসি ঢালাইয়ের সেতুটির লোহার পিলার ক্ষয় হয়ে হেলে পড়ে। পরে উপজেলা প্রশাসন সেতুটি পরিত্যক্ত ঘোষণা করে চলাচল বন্ধ করে দেয়। এরপর বিকল্প হিসেবে ওই সেতুর কাছাকাছি প্রায় পাঁচ লাখ টাকা ব্যয়ে লোহার অ্যাঙ্গেল ও কাঠের স্লিপার দিয়ে মাস খানেক আগে নতুন নেতুটি নির্মাণ করা হয়।

খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন খান মহিউদ্দিন জানান, কার্গোর মালিক দেলোয়ারের কাছ থেকে ২৭ হাজার টাকা জরিমান আদায় করা হয়েছে। সেতু মেরামতের প্রায় এক লাখ টাকা খচর হবে বলে ধারণ করা হচ্ছে।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন জানান, রায়েন্দা খালের এই সেতুটি খুবই গুরুত্বপূর্ণ। এখান থেকে প্রতিদিন দুই ইউনিয়নের কয়েক হাজার মানুষ চলাচল করে। সেতুটি মেরামতে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। পূর্ণাঙ্গ মেরামত করতে যে টাকা লাগবে তা দুই ইউনিয়ন পরিষদ থেকে বহন করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা