kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

সফিপুরে ঘণ্টার পর ঘন্টা আটকে থাকে যানবাহন, দুর্ভোগ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

১৩ জুলাই, ২০২০ ১৭:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



সফিপুরে ঘণ্টার পর ঘন্টা আটকে থাকে যানবাহন, দুর্ভোগ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈরের সফিপুর এলাকায় প্রায় ৪ কিলোমিটার সড়কে প্রতিদিন ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকে যানবাহন। দিনভর যানজটে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ১০ মিনিটের পথ অতিক্রম করতে সময় লাগছে ২ ঘণ্টার বেশি। যাত্রী এবং চালকদের দাবি, সফিপুর বাজার এলাকায় হাইওয়ে পুলিশের দু-একজন সদস্যকে দেখা গেলেও অন্য কোথায় পুলিশের কোনো তৎপরতা না থাকায় এ যানজটের সৃষ্টি। তবে পুলিশেরে দাবি, সফিপুরে ফ্লাইওভার নির্মাণের কারণে এ যানজটের সৃষ্টি হচ্ছে।

জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর এলাকায় ফ্লাইওভার নির্মাণ কাজ চলছে। সড়কের বিভিন্ন স্থানে পিচঢালাই উঠে গিয়ে ভাঙাচোরা রাস্তায় যানচলাচল বিঘ্ন ঘটছে। এতে সড়কের মৌচাক থেকে পল্লীবিদ্যুৎ পর্যন্ত ৪ কিলোমিটার সড়কে প্রায় প্রতিদিনই যানজটে আটকে থাকে গাড়ি। অপরদিকে বৃষ্টির ফলে সড়কে কাদায় ভরে গেছে। কাদায় ধীরগতিতে যানবাহন চলার কারণে যানজট লক্ষ করা গেছে। সড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় যানজটে ওই সড়কে যাত্রীরা হিমশিম খাচ্ছে। 

এ ছাড়া এলোমেলো যানবাহন চলাচল, যত্রতত্র যানবাহন পার্কিং, শাখা সড়ক থেকে যানবাহন মহাসড়কে ওঠায় ও সড়কের পাশে যানবাহন দাঁড়িয়ে থাকার কারণে যানজটের সৃষ্টি করছে। হাইওয়ে পুলিশের দাবি, সড়কের সফিপুর বাজারে ফ্লাইওভা নির্মাণের কারণে যানবাহনগুলোকে ওয়ান ওয়েতে পাস করতে হচ্ছে। এ কারণে যানবাহন ধীরগতি হচ্ছে। তবে যাত্রী এবং চালকদের দাবি, যানজট নিরসনে না থেকে পুলিশ অন্যকাজে ব্যস্ত থাকায় এ যানজটের সৃষ্টি হচ্ছে। 

সালনা হাইওয়ে থানা পুলিশের ওসি জহিরুল ইসলাম খান বলেন, মহাসড়কের সফিপুর এলাকায় ফ্লাইওভারের কাজ ও রাস্তার কাজের কারণে ওই যানজটের সৃষ্টি হচ্ছে। সড়কের এক পাশ বন্ধ করে অপরপাশে কাজ চলছে ফলে যানবাহনের প্রচুর চাপ থাকায় ওই যানজটের সৃষ্টি হয়। তবে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করছে।

মন্তব্য



সাতদিনের সেরা