kalerkantho

বুধবার । ২৮ শ্রাবণ ১৪২৭। ১২ আগস্ট ২০২০ । ২১ জিলহজ ১৪৪১

চবির ঝরনায় পড়ে কলেজছাত্রের মৃত্যু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৩ জুলাই, ২০২০ ১৭:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



চবির ঝরনায় পড়ে কলেজছাত্রের মৃত্যু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এলাকার ঝরনায় পড়ে সাইফুর রহমান মুন্না (২৫) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। তিনি হাটহাজারী কলেজের রাজনীতি বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। আজ সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের পাশের ঝরনায় এ দুর্ঘটনা ঘটে। পরে দুপুর ১টার দিকে হাটহাজারী ফায়ার স্টেশনের ডুবুরিদল তার লাশ উদ্ধার করে।

জানা যায়, মুন্না হাটহাজারীর ফতেপুর এলাকার আলম ফকিরের বাড়ির সন্তান। পাহাড়ে সবজির বাগান রয়েছে মুন্নাদের। সেখান থেকে ফেরার পথে ঝরনার পাশ দিয়ে আসার সময় পা পিছলে ঝরনায় পড়ে যান তিনি। পাহাড়ি ঢলের কারণে ঝরনায় তীব্র স্রোত থাকায় তিনি সাঁতরে উঠতে পারেননি।

হাটহাজারী ফায়ার স্টেশনের সহকারী কর্মকর্তা ও টিম লিডার মো. আবু জাফর  বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। শহর থেকেও একটি ডুবুরি টিম উদ্ধার অভিযানে যোগ দেয়। চার সদস্যের ডুবুরি টিমের টানা দুই ঘণ্টার চেষ্টায় মরদেহ উদ্ধার করা হয়।

চবি প্রক্টর প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া কালের কণ্ঠকে বলেন, কয়েকজন বহিরাগত যুবক চবির ঝরনার দিকে যায়। তাদের একজন ঝরনায় পড়ে যান। টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে ঝরনায় তীব্র স্রোত সৃষ্টি হয়। এতে পড়ে যাওয়া ব্যক্তি সাঁতরে উঠতে পারেনি। আমরা বিষয়টি শোনার সঙ্গে সঙ্গেই হাটহাজারী ফায়ার স্টেশন ও নিরাপত্তা দপ্তরে খবর দিই। পরে দুপুর ১টার দিকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরিদল।

এর আগে ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের দুই শিক্ষার্থী ঝরনায় পড়ে নিখোঁজ হন। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিদল মৃত অবস্থায় তাদের উদ্ধার করেন।

মন্তব্য



সাতদিনের সেরা