kalerkantho

সোমবার  । ১৯ শ্রাবণ ১৪২৭। ৩ আগস্ট  ২০২০। ১২ জিলহজ ১৪৪১

শিবগঞ্জে মাস্ক না পরায় জরিমানা গুনলেন ৬১ পথচারী

কালের কণ্ঠ অনলাইন   

১২ জুলাই, ২০২০ ২০:৫২ | পড়া যাবে ২ মিনিটে



শিবগঞ্জে মাস্ক না পরায় জরিমানা গুনলেন ৬১ পথচারী

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ১২ জুলাই রবিবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৬১ জনকে সামাজিক দূরত্ব বজায় না রাখা ও মাস্ক ব্যবহার না করায় আটক করে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫৩ জনকে ১০০ টাকা করে এবং আটজনকে ৩০০ টাকা করে জরিমানা করা হয়।

এর আগে শিবগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকায় করোনা সচেতনতায় নিরাপদ সামাজিক দূরুত্ব বজায় ও মাস্ক ব্যবহারের নির্দেশনায় মাইকিং করা হয়। এ ছাড়া শিবগঞ্জের কানসাট বাজার, গোপালনগর মোড়, শ্যামপুর চামাবাজার, মনাকষা বাজারসহ বিভিন্ন স্থানে নিরাপদ দূরত্ব বজায় না-রাখা ও মাস্ক ব্যবহার না করায় ৬১ জনকে আটক করে প্রশাসন ও মোবাইল কোর্ট।

আটককৃতদের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাহী ম্যাজিস্টেট সাকিব আল রাব্বি আটজনকে  ৩০০ করে এবং ৫৩ জনকে ১০০ টাকা করে জরিমানা করেন। এরপর ভবিষ্যতে জরুরি কাজে বাড়ির বাইরে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক ব্যবহার করার শর্তে তাদের ছেড়ে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ্ বলেন, শিবগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জেলা পুলিশ সুপার এ এইচ এম আব্দুর রাকিব মহোদয়ের নির্দেশে এ অভিযান পরিচালিত হয়।

তিনি আরো বলেন, মানুষের মাঝে কোনো রকম সচেতনতা নেই। এই করোনা মহামারিতে মানুষ মাস্ক ছাড়া বেখেয়ালি হয়ে বাজারে ঘুরে বেড়াচ্ছে। রাস্তা-ঘাটে মানুষগুলোর মধ্যে কোনো রকম ভয়ভীতি ও স্বাস্থ্যসচেতনতা নেই। তাই অভিযান পরিচালনা করে ৬১ জন পথচারীকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। আগামীতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ওসি।

মন্তব্য



সাতদিনের সেরা