kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

করোনা : চাঁদপুরে চালু হলো সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট

চাঁদপুর প্রতিনিধি   

১১ জুলাই, ২০২০ ১৪:১১ | পড়া যাবে ২ মিনিটে



করোনা : চাঁদপুরে চালু হলো সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট

চাঁদপুরে করোনায় আক্রান্ত মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে জেনারেল হাসপাতালে চালু হয়েছে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট। চাঁদপুরে হাই-ফ্লো নজেল ক্যানোলা অক্সিজেন সার্ভিস চালু হওয়ায় একসঙ্গে ৩০ জন করোনা রোগী এই সুবিধা পাবেন। প্রসঙ্গত, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুর ব্যক্তিগত সহযোগিতায় এই প্লান্ট চালু হলো।

শনিবার দুপুরে চাঁদপুর জেনারেল হাসপাতালের নিচতলায় এই প্লান্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভাষাবীর এম এ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্টের ট্রাস্টি বিশিষ্ট চিকিৎসক জে আর ওয়াদুদ টিপু। 

ডা. জে আর ওয়াদুদ টিপু বলেন, করোনায় যারা আক্রান্ত হন তাদের বেশির ভাগই শ্বাসকষ্ট নিয়ে মারা যান। তবে চাঁদপুর জেনারেল হাসপাতালে সেন্ট্রাল এই অক্সিজেন প্লান্ট চালু হওয়ায় এখন তা থেকে রক্ষা পাবেন রোগীরা। তিনি আরো বলেন, আগামী কয়েকদিনের মধ্যে চাঁদপুরে আরটি-পিসিআর স্থাপন করা হবে। তখন করোনার পরীক্ষার জন্য কাউকে আর বেশি সময় অপেক্ষা করতে হবে না।

ডা. জে আর ওয়াদুদ টিপু বলেন, তার প্রয়াত বাবা এম এ ওয়াদুদ দুটি সন্তানকেই চিকিৎসক বানিয়েছেন, শুধু মানুষের সেবা করার জন্য। বাবার সেই প্রেরণা এবং আদর্শ নিয়েই ডা. দীপু মনি এবং তিনি মানুষের সেবায় নিজদের উৎসর্গ করেছেন।    

উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিও যোগ দেন। এ সময় তিনি বলেন, মুজিববর্ষে করোনা রোগীদের জন্য এমন সেবা নিশ্চিত করতে পেরেছেন, এটি তার পরিবারের জন্য চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি বলেন, জাতির জনকের সুযোগ্য সন্তান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারার আরেকটি অধ্যায় হচ্ছে, চাঁদপুরে করোনা রোগীদের এমন সেবা নিশ্চিত করা। এ জন্য সবার সহযোগিতা প্রত্যাশা করেন শিক্ষামন্ত্রী।  

মন্তব্য



সাতদিনের সেরা