kalerkantho

বৃহস্পতিবার । ২২ শ্রাবণ ১৪২৭। ৬ আগস্ট  ২০২০। ১৫ জিলহজ ১৪৪১

জামালপুরে অন্তঃসত্ত্বা নারীসহ আরো ১৭ জন করোনায় আক্রান্ত

জামালপুর প্রতিনিধি

জামালপুর প্রতিনিধি   

১১ জুলাই, ২০২০ ০১:৫১ | পড়া যাবে ২ মিনিটে



জামালপুরে অন্তঃসত্ত্বা নারীসহ আরো ১৭ জন করোনায় আক্রান্ত

বিজিবি নায়েক, নার্স, আনসার সদস্য, সাংবাদিক ও অন্তঃসত্ত্বা নারীসহ জামালপুরে গতকাল শুক্রবার নতুন করে আরো ১৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১১ জন পুরুষ ও ছয়জন নারী রয়েছেন। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হলেন ৭০২ জন। জামালপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, শুক্রবার জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় ১৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে জামালপুর সদর উপজেলায় সাতজন, সরিষাবাড়ীতে ছয়জন এবং ইসলামপুর, মেলান্দহ, মাদারগঞ্জ ও বকশীগঞ্জ উপজেলায় আক্রান্ত হয়েছেন একজন করে।

জামালপুর সদরে করোনায় আক্রান্ত সাতজনের মধ্যে জামালপুর পৌরসভার মিয়াপাড়া এলাকায় সাত মাসের অন্তঃসত্ত্বা এক নারী, চন্দ্রা এলাকায় নায়েক পদমর্যাদার একজন বিজিবি সদস্য, পাথালিয়ায় আনসার ক্যাম্পের একজন সদস্য, মাইনপুর এলাকায় একজন সাংবাদিক, চরগজারিয়া গ্রামে এক যুবক এবং ঠিকানা অজ্ঞাত এক ব্যক্তি রয়েছেন।

জেলার সরিষাবাড়ী উপজেলার আক্রান্ত ছয়জনের মধ্যে সরিষাবাড়ী রেলওয়ে পুলিশ ফাঁড়ির একজন পুলিশ সদস্য, স্থানীয় হাসপাতাল রোডে নিউবন্ধন নামের একটি ডায়াগনোস্টিক সেন্টারের মালিক ও তার প্রভাষক স্ত্রী, সরিষাবাড়ী পৌরসভার সাতপোয়া গ্রামের বাসিন্দা একজন কৃষি ব্যাংক কর্মকর্তা, আরামনগর বাজার এলাকায় একজন ব্যবসায়ী ও একজন গৃহিণী রয়েছেন।

এছাড়া জেলার মেলান্দহ উপজেলায় একজন গৃহিণী, মাদারগঞ্জ উপজেলা হাসপাতালের একজন স্টাফ নার্স, ইসলামপুর পৌরসভার সরকারপাড়া এলাকায় এক ব্যক্তি ও বকশীগঞ্জ পৌরসভার তিনানিপাড়া গ্রামে এক যুবকের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস কালের কণ্ঠকে বলেন, করোনায় নতুন করে আক্রান্ত ব্যক্তিরাসহ এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত হলেন ৭০২ জন। তাদের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ৪৪৩ জন এবং মারা গেছেন ১১ জন। বর্তমানে ২৪৮ জন করোনার রোগী প্রাতিষ্ঠানিক ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।  

মন্তব্য



সাতদিনের সেরা