kalerkantho

বৃহস্পতিবার । ২২ শ্রাবণ ১৪২৭। ৬ আগস্ট  ২০২০। ১৫ জিলহজ ১৪৪১

সিলেটে দুর্বৃত্তের ছুরিকাঘাতে শ্রমিক নেতা খুন

সিলেট অফিস   

১১ জুলাই, ২০২০ ০১:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটে দুর্বৃত্তের ছুরিকাঘাতে শ্রমিক নেতা খুন

প্রতীকী ছবি

সিলেটে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ইকবাল হোসেন রিপন (৪০) নামে পরিবহন শ্রমিক নেতা খুন হয়েছেন। শুক্রবার (১১ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে সিলেটের দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে এই ঘটনা ঘটে। এ সময় বাবলা তালুকদার নামে আরেক শ্রমিক নেতা গুরুতর আহত হন। ঘটনার পর ক্ষুব্ধ শ্রমিকরা চন্ডিপুল এলাকায় সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছেন।

নিহত ইকবাল হোসেন রিপন স্থানীয় খোজারখলা গ্রামের আবুল হোসেনের ছেলে এবং সিলেট জেলা ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক। 

জানা গেছে, রাত সাড়ে ১০টার দিকে দক্ষিণ সুরমা এলাকার বাবনা পয়েন্টস্থ সিতারা হোটেলের সামনে ইকবাল ও বাবলা দুর্বৃত্তের হামলার শিকার হন। হামলাকারীরা তাদের উপর্যুপরী ছুরিকাঘাত করে গুরুতর আহত অবস্থায় ফেলে যায়। রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রিপনকে মৃত ঘোষণা করেন। 

ঘটনার খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা দক্ষিণ সুরমার চন্ডিপুল এলাকায় সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে। তারা মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অবরোধ চলছিল।

শ্রমিক নেতা হত্যা বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল। তিনি বলেন, শ্রমিকরা সড়ক অবরোধ করে রেখেছেন। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চলছে। পাশাপাশি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

মন্তব্য



সাতদিনের সেরা