kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

পানিসম্পদ উপমন্ত্রী বললেন

ভাঙন প্রতিরোধে স্থায়ী প্রকল্প নেওয়া হবে

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

১০ জুলাই, ২০২০ ০৩:৫১ | পড়া যাবে ২ মিনিটে



ভাঙন প্রতিরোধে স্থায়ী প্রকল্প নেওয়া হবে

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, সারা দেশে নদীভাঙন প্রতিরোধে স্থায়ী প্রকল্প বাস্তবায়ন করা হবে। প্রতিটি বাঁধ উঁচু, প্রশস্ত এবং রক্ষণাবেক্ষণের ব্যবস্থা নেওয়া হবে। নদীগুলোতে ব্যবস্থা করা হবে ড্রেজিংয়ের। আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী কয়েক বছরের মধ্যেই নদীভাঙনের হাত থেকে মানুষ রক্ষা পাবে। গতকাল বৃহস্পতিবার সকালে টাঙ্গাইলের কালিহাতীর গোহালিয়াবাড়ী ইউনিয়নের যমুনার ভাঙনে ক্ষতিগ্রস্ত বেলটিয়া গ্রাম পরিদর্শনের সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, যারাই অবৈধভাবে বালু তুলবে তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না। জেলা প্রশাসকদের সেভাবেই নির্দেশ দেওয়া হয়েছে। যারা নদীতে অবৈধ স্থাপনা করেছে তাদের বিরুদ্ধে আমরা অভিযান শুরু করেছি। এ অভিযান অব্যাহত থাকবে। এরই মধ্যে পানিসম্পদ মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসক এবং পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীদের কাছে চিঠি দিয়ে কোন কোন জায়গায় অবৈধ দখলদার রয়েছে তার তালিকা নিয়েছি। বর্ষার পরই উচ্ছেদ অভিযান নতুন করে শুরু হবে। 

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য হাছান ইমান খান সোহেল হাজারী, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল মতিন সরকার, প্রধান প্রকৌশলী (ড্রেজার) মো. আজিজুল হক, ময়মনসিংহ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহজাহান সিরাজ, টাঙ্গাইলের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম আরা নিপা প্রমুখ। 

মন্তব্য



সাতদিনের সেরা