kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

দেয়ালে পিঠ ঠেকে গেলে পেছনে যাবার উপায় নেই : মেয়র নাছির

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৯ জুলাই, ২০২০ ২২:২০ | পড়া যাবে ২ মিনিটে



দেয়ালে পিঠ ঠেকে গেলে পেছনে যাবার উপায় নেই : মেয়র নাছির

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেয়ালে পিঠ ঠেকে গেলে পেছনে যাবার উপায় নেই বিধায় সম্মুখ চ্যালেঞ্জ মোকাবেলায় যুদ্ধ করাটাই শ্রেয় এবং আমরা এখন তাই করছি।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডের জন্য কলেজিয়েট স্কুল-৮৬ ব্যাচের হাইফ্লো ন্যাসাল ক্যানুলা প্রদানকালে করোনা পরিস্থিতির বিভিন্ন দিক তুলে ধরে তিনি এসব কথা বলেন।

চসিক মেয়র বলেন, করোনাকালে সরকারের চিকিৎসা সেবাখাতের সক্ষমতা, মান ও কার্যকারিতা নিয়ে প্রশ্ন থাকতেই পারে। যারা প্রশ্ন তুলছেন বা সমালোচনা করছেন তাদের পরামর্শ ও সমাধানের উৎসকে অবশ্যই আমলে আনা হবে। অভিজ্ঞতার অভাব, সীমাবদ্ধতা ও বিরূপ পরিস্থিতির আকস্মিকতায় সক্ষমতার সংকট কাটিয়ে উঠতে বেসরকারি সামাজিক উদ্যোগ ও সহায়তা একটি ইতিবাচক আশাজাগানিয়া পদক্ষেপ।

নাছির বলেন, করোনা মহামারির আয়ু কত দিন, মাস বা বছর পর্যন্ত হতে পারে তা নিয়ে আগাম কোনো ধারণা কারও নেই। তাই একাত্তরে বঙ্গবন্ধু যার যা কিছু আছে তা নিয়ে শত্রুর  মোকাবেলা কর; এ আহ্বানের মতোই নিজ নিজ ক্ষমতা ও সামর্থ্যকে জনমঙ্গলে উজাড় করে দিতে হবে।

এ সময় কাউন্সিলর আবদুল কাদের, চমেক হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল হুমায়ুন কবীর, চমেক অধ্যক্ষ অধ্যাপক ডা.  মোহাম্মদ শামীম হাসান, বিএমএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা