kalerkantho

রবিবার। ২৫ শ্রাবণ ১৪২৭। ৯ আগস্ট ২০২০ । ১৮ জিলহজ ১৪৪১

লাফিয়ে বাড়ছে লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা, নতুন আক্রান্ত ৮

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

৮ জুলাই, ২০২০ ০৪:২৪ | পড়া যাবে ২ মিনিটে



লাফিয়ে বাড়ছে লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা, নতুন আক্রান্ত ৮

কুমিল্লার লাকসামে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার নতুন করে আরো ৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া, রবিবার ৭ জন এবং সোমবার ৯ জনসহ গত ৭২ ঘন্টায় এখানে ২৪ জন আক্রান্ত হয়েছে। এই নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৫৭ জনে দাঁড়িয়েছে। মঙ্গলবার দুপুরে লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানিয়েছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত রবিবার (৫ জুলাই) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ২৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। 

মঙ্গলবার কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে তাদের রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টে দেখা গেছে ৮ জনের নমুনার রিপোর্ট পজেটিভ এবং ১৬ জনের রিপোর্ট নেগেটিভ।

আক্রান্তরা হলেন, পৌরসভার মধ্য লাকসামের ৫০ বছর বয়সী স্বামী ও ৩৮ বছর বয়সী স্ত্রী, উপজেলার নরপাটি উপস্বাস্থ্য কেন্দ্রের ৩৬ বছর বয়সী স্বাস্থ্যকর্মী (সেকমো), আমুদা গ্রামের ২১ বছর বয়সী তরুণ, উত্তর বিনই গ্রামের ২২ বছর বয়সী তরুণ, উত্তর পশ্চিমগাঁওয়ের ২৭ বছর বয়সী যুবক, বিনই গ্রামের ২২ বছর বয়সী তরুণ ও বেতিহাটি গ্রামের ৫০ বছর বয়সী এক ব্যক্তি রয়েছেন।

লাকসামে নতুন করে আরো ৮ জনের করোনায় আক্রান্তের বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা ডা. মো. আবদুল মতিন ভূঁইয়া নিশ্চিত করেছেন।

তিনি জানান, লাকসামে এ পর্যন্ত ২৫৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৬৩ জন এবং মারা গেছেন ৮ জন। আক্রান্ত অন্যদের হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী বলেন, অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। ফলে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। যা অত্যন্ত উদ্বেগজনক। করোনা সংক্রামণ ঠেকাতে সতর্কতা ও সচেতনতার কোনো বিকল্প নেই। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। 

মন্তব্য



সাতদিনের সেরা