kalerkantho

বুধবার । ২৮ শ্রাবণ ১৪২৭। ১২ আগস্ট ২০২০ । ২১ জিলহজ ১৪৪১

গাইবান্ধায় করতোয়ার পানি ৯১ সেন্টিমিটার বৃদ্ধি, বাড়ছে ভাঙন

গাইবান্ধা প্রতিনিধি   

৭ জুলাই, ২০২০ ১৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



গাইবান্ধায় করতোয়ার পানি ৯১ সেন্টিমিটার বৃদ্ধি, বাড়ছে ভাঙন

ব্রহ্মপুত্রের পানি মঙ্গলবার সকালে কমে গিয়ে বিপৎসীমার নিচে যাওয়ায় গাইবান্ধার কোন নদীর পানি এখন আর বিপৎসীমার ওপরে নেই। তবে গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ি উপজেলায় করতোয়া নদীর পানি আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় ওই এলাকার মানুষের মধ্যে বন্যা আতঙ্ক বিরাজ করছে। গতকাল সোমবার বিকাল ৩টা থেকে মঙ্গলবার বিকাল ৩টা পর্যন্ত করতোয়ার পানি গোবিন্দগঞ্জের কাটাখালি পয়েন্টে ৯১ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। 

অপরদিকে তিস্তার পানিও মঙ্গলবার সকাল থেকে বাড়ছে। সকাল ৬টা থেকে বিকাল ৩টা পর্যন্ত গত ৯ ঘণ্টার তিস্তার পানি ৭ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। করতোয়া ও তিস্তার পানি এখনও বিপৎসীমার নিচে থাকলেও  সেখানকার ভাঙন পরিস্থিতি বিপজ্জনক হয়ে উঠেছে।

পানি উন্নয়ন বোর্ডের গাইবান্ধা নির্বাহী মো. মোখলেছুর রহমান বলেন, ব্রহ্মপুত্রের পানি কমেছে, করতোয়ার পানি বৃদ্ধি নিয়ে শঙ্কার কিছু নেই। আগামী দুইএক দিনের মধ্যেই পরিস্থিতি পালটে যাবে।

এদিকে ব্রহ্মপুত্র, ঘাঘট নদীর পানি নেমে যাওয়ার সাথে ফুলছড়ি, সাঘাটা ও সদর উপজেলার নদী তীরবর্তী বিভিন্ন এলাকায় ব্যাপক ভাঙন শুরু হয়েছে। এ তিনটি উপজেলার ১৩টি পয়েন্টে গত দুইদিনে প্রায় দেড় শতাধিক ঘরবাড়ি ও প্রচুর আবাদি জমি নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা