kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

স্কুলের গাছ বিক্রির অভিযোগ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   

৭ জুলাই, ২০২০ ১৯:১১ | পড়া যাবে ২ মিনিটে



স্কুলের গাছ বিক্রির অভিযোগ

বগুড়ার শাজাহানপুর উপজেলার বেলপুকুর উচ্চ বিদ্যালয়ের একটি পুরাতন পাকুড় গাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়া গাছ কেটে নেওয়ায় বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে এই অভিযোগ ওঠে।

স্থানীয়রা জানান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওয়াদুদ যোগসাজসে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই বিদ্যালয়ের একটি পুরাতন পাকুড় গাছ কেটে স্থানীয় একটি স মিলে বিক্রি করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল ওয়াদুদ জানান, বেশ কিছুদিন আগে ঝড়ে গাছটি ভেঙে পড়ে। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক বিদ্যালয় শ্রেণি কক্ষের বেঞ্চ তৈরির জন্য গাছটি কাটা হয়েছে। এ ছাড়া ম্যানেজিং কমিটির সভাপতি উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) বিষয়টি জানিয়েছেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা জানান, ঝড়ে গাছ ভেঙে পড়ায় বিদ্যালয় চত্ত্বর অপরিষ্কার হয়েছিল। তাছাড়া স্থানীয় লোকজন গাছের ডালপালা কেটে চুরি করে নিয়ে যাচ্ছিলো। তাই এসিল্যান্ডকে অবহিত করে বিদ্যালয় চত্ত্বর পরিষ্কার করার জন্য কমিটির এক সদস্যকে গাছের ডালপালা কেটে জমা করে রাখতে বলা হয়েছিল। কিন্তু তিনি বুঝতে না পেরে বিদ্যালয়ের বেঞ্চ তৈরির জন্য স্থানীয় একটি স মিলে নিয়ে গিয়েছিলেন। পরে জানতে পেরে স মিল থেকে কাঠের গুল পুনরায় বিদ্যালয়ে নিয়ে আসা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশিক খান জানান, এ বিষয়ে তাঁকে কেউ কিছু জানানো হয়নি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা