kalerkantho

বুধবার । ২৮ শ্রাবণ ১৪২৭। ১২ আগস্ট ২০২০ । ২১ জিলহজ ১৪৪১

৪ দফা বাস্তবায়ন, বিক্ষোভ ও মানববন্ধনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট

চাঁদপুর প্রতিনিধি   

৭ জুলাই, ২০২০ ১৬:২৭ | পড়া যাবে ২ মিনিটে



৪ দফা বাস্তবায়ন, বিক্ষোভ ও মানববন্ধনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৪ দফা দাবিতে মঙ্গলবার দুপুরে চাঁদপুর শহরের রাজু চত্বরে বিপুলসংখ্যক শিক্ষার্থী ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কর্মী-সমর্থকদের নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়। সংগঠনের জেলা আহ্বায়ক রহিমা আক্তার কলির সভাপতিত্বে এবং রোকেয়া আক্তারের পরিচালনায় মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন নাজমুল হাসান, উৎপল সাহা প্রমুখ। 

বক্তারা বলেন, প্রায় ৪ মাস ধরে চলা করোনা পরিস্থিতিতে একদিকে মানুষ কর্মহীন এবং অন্যদিকে সরকার করোনা প্রতিরোধে ব্যর্থ হওয়ায় সংক্রমণ বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে দৈনিক অন্তত ৫০ হাজার করোনা টেস্টের দাবি উঠছে। সরকার তা তো করেইনি বরং টেস্টের ওপর ফি আরোপ করেছে। যা মূলত সকল আক্রান্ত ব্যক্তিকে শনাক্ত না করার এক খারাপ দিক। বক্তারা আরো বলেন, মহামারি কখনোই ব্যক্তিগত হয় না, মহামারি প্রতিহত করতে হয় সামাজিকভাবে। এটা  রাষ্ট্রীয় দায়িত্বে। বক্তারা করোনা টেস্টের ফি প্রত্যাহার এবং চাঁদপুরে ল্যাব স্থাপন করে করোনা লক্ষণ আছে এমন সকলকে টেস্টের আওতায় আনার দাবি জানান। 

পরে ৪টি দাবি তুলে ধরেন তারা
১. বিনামূল্যে টেস্ট ও করোনা আক্রান্ত সকলের জন্য সরকারি উদ্যোগে করোনা চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে
২. স্কুল-কলেজে-বিশ্ববিদ্যালয়ে এক বছরের বেতন-ফি মওকুফ ও পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ ব্যতীত অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনা করা চলবে না
৩. ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ বাতিল
৪. রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিল ও শ্রমিক ছাঁটাই বন্ধ 

মন্তব্য



সাতদিনের সেরা