kalerkantho

সোমবার  । ১৯ শ্রাবণ ১৪২৭। ৩ আগস্ট  ২০২০। ১২ জিলহজ ১৪৪১

গাইবান্ধায় শুভসংঘের তিন দিনব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

গাইবান্ধা প্রতিনিধি   

৭ জুলাই, ২০২০ ১৫:৩১ | পড়া যাবে ২ মিনিটে



গাইবান্ধায় শুভসংঘের তিন দিনব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

গাইবান্ধায় শুভসংঘের উদ্যোগে তিন দিনব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি মঙ্গলবার থেকে শুরু হয়েছে। গাইবান্ধা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগ চত্বরে কর্মসূচির উদ্বোধন করেন বিভাগের শিক্ষক আবদুস সামাদ। 

শুভসংঘের জেলা ও সরকারি বিশ্ববিদ্যালয় কমিটি যৌথভাবে এই কর্মসূচি পালন করছে। মঙ্গলবার দুপুরে আরো দুটি শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করা হয়। এ সময় উপস্থিতি ছিলেন শুভসংঘের উপদেষ্টা বিশিষ্ট আলোকচিত্রি কুদ্দুস আলম, জেলা কমিটির সহসাধারণ সম্পাদক কামরুজ্জামান চান, সাংস্কৃতিক সম্পাদক লতা সরকার, নির্বাহী সদস্য দেবী সাহা, সরকারি বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি জুয়েল ইসলাম, সাধারণ সম্পাদক তানজিমুল ইসলাম হাওলাদার, দপ্তর সম্পাদক নূর হাসান মন্ডল, ফরিদুজ্জামান সাফি, রেহেনা রিসাত, সামিউল ইসলাম সাকিব, আতিক শাহরিয়ার স্বর্গ, রায়হান শান্ত ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন। 

উদ্বোধনপূর্ব আলোচনাপর্বে অধ্যাপক আবদুস সামাদ বলেন, মানব কল্যাণের পাশাপাশি প্রকৃতি ও পরিবেশকে দূষণমুক্ত রাখতে এবং প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধে বৃক্ষ হতে পারে বড় সহায়ক। সারা দেশে শুভসংঘের এই উদ্যোগ শুভ কাজ হিসেবে বিবেচিত হবে। তিনি কালের কণ্ঠকে অভিনন্দন জানান।  

তিন দিনের এই কর্মসূচিতে গাইবান্ধা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাড়াও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি বালক উচ্চ বিদ্যালয়, আহম্মদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল ও কলেজ, সরকারি মহিলা কলেজ, গাইবান্ধা সদর উপজেলা মডেল স্কুল ও কলেজ, আসাদুজ্জামান বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ ও মডার্ন উচ্চ বিদ্যালয় চত্বরে বৃক্ষ রোপণ করা হবে।

শুভসংঘের বৃক্ষরোপণ উপপরিষদের আহ্বায়ক লতা সরকার জানান, শুভসংঘের পক্ষ থেকে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বনজ, ঔষধি ও ফলদ বৃক্ষ রোপণ করা হচ্ছে। সংগঠনের বন্ধুরা নিয়মিত এ সবের পরিচর্যা করবেন। সপ্তাহব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধায় এই আয়োজন।

মন্তব্য



সাতদিনের সেরা