kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

মনোহরগঞ্জে আরো ১৩ জন করোনায় আক্রান্ত

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

৭ জুলাই, ২০২০ ০৩:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



মনোহরগঞ্জে আরো ১৩ জন করোনায় আক্রান্ত

কুমিল্লার মনোহরগঞ্জে আরো ১৩ জন করোনা আক্রান্ত হয়েছে। এই নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৬ জনে দাঁড়িয়েছে। এই উপজেলায় করোনা আক্রান্ত হয়ে এই পর্যন্ত ৬ জন মারা গেছে। মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এই তথ্য জানানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, সোমবার (৬ জুলাই) কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে ৩৫ জনের নমুনার রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টে দেখা গেছে ১৩ জনের করোনা পজিটিভ এবং ২২ জনের নেগেটিভ।

আক্রান্তদের মধ্যে উপজেলার সরসপুর ইউনিয়নের ৪ জন, বাইশগাঁও ইউনিয়নের ৪ জন, লক্ষনপুর ইউনিয়নের ২ জন, মৈশাতুয়া ইউনিয়নের একজন। এছাড়াও একজন স্বাস্থ্যকর্মী এবং উপজেলা প্রশাসনের একজন কর্মকর্তা রয়েছে।

মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা (রোগ নিয়ন্ত্রণ) ডা. রায়হান রাশেদ জানান, এই উপজেলায় এ পর্যন্ত ৭৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৭৫৬ জনের রিপোর্ট পাওয়া গেছে এবং ১৭ জনের রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে। করোনায় আক্রান্ত ১২৬ জনের মধ্যে ৬৬ জন সুস্থ হয়েছে। এখানে করোনায় এই পর্যন্ত ৬ জন মারা গেছে।

তিনি জানান, আক্রান্ত ৬০ জনকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে। এই এখানে পর্যন্ত ৯ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৫ জন।

কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ সমন্বয়ক এবং মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, প্রতিদিনই এখানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। যা অত্যন্ত উদ্বেগজনক। সচেতনতার অভাবে এবং স্বাস্থ্যবিধি মেনে না চলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সতর্কতা ও সচেতনতার কোনো বিকল্প নেই। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

মন্তব্য



সাতদিনের সেরা