kalerkantho

বুধবার । ২৮ শ্রাবণ ১৪২৭। ১২ আগস্ট ২০২০ । ২১ জিলহজ ১৪৪১

দক্ষিণ আফ্রিকার সড়ক কেড়ে নিল দুই বাংলাদেশির প্রাণ

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি   

৭ জুলাই, ২০২০ ০১:২১ | পড়া যাবে ২ মিনিটে



দক্ষিণ আফ্রিকার সড়ক কেড়ে নিল দুই বাংলাদেশির প্রাণ

মহসিন রাজা সুমন

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় মারা গেলেন চাঁদপুরের হাজীগঞ্জের মহসিন রাজা সুমন (২৮) সহ আরো একজন। তিনি সেখানে ব্যবসা করতেন। একই ঘটনায় সুমনের বন্ধু মান্নান (২৯) নামের অপর একজন মারা গেছেন বলে সুমনের পারিবারিক সূত্রে জানা গেছে।

তবে মান্নানের পরিবারের ঠিকানা সুমনের পরিবার বলতে পারেনি। দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকে সুমনের বাড়িতে চলছে কান্নার রোল। কিছুতেই ভাই-বোনসহ বয়স্ক মা-বাবাকে বুঝ মানাতে পারছেন না আত্মীয়-স্বজনরাসহ এলাকাবাসী।

সুমন উপজেলার ৯নং গন্ধর্ব্যপুর (উ.) ইউনিয়নের জগন্ননাথপুর গ্রামের মিয়া বাড়ির কারী মুকলেছুর রহমানের ছোট ছেলে।

সুমনের পারিবারিক সূত্র জানায়, সাউথ আফ্রিকার ন্যাশনাল হাইওয়ে (এন-৬) রোডে  ধরে সুমনসহ তার বন্ধু মান্নান রবিবার দিনগত রাত বাংলাদেশ সময় রাত ৮টার দিকে গাড়ি চালিয়ে যাওয়ার সময় দুর্ঘটনায় এ মৃত্যুর ঘটনা ঘটে।

জানা যায়, সুমন তার বন্ধু মান্নানকে নিয়ে সাউথ আফ্রিকার কুইন্স টাউন থেকে ব্লুম ফমফন্টেইন শহরে আসার পথে দুটি প্রাইভেটকারে মুখোমুখি সংঘর্ষে এই দু'জনের মৃত্যু হয়।

সোমবার সকালে সুমনের গ্রামের বাড়ি উপজেলার জগন্নাথপুর গ্রামের মিয়া বাড়িতে  গিয়ে দেখা যায় কান্নার রোল। বৃদ্ধ বাবা কারী মুখলেছুর রহমান মা খোদেজা বেগম  অজরে কাঁদছেন আর বার বার মুর্চা যাচ্ছেন। বড় ভাই জয়নাল আবেদীন মেজ ভাই মোস্তফা মিয়া গলা জড়িয়ে কাঁদছেন আর ভাই হারানোর ব্যথায় বিলাপ করছেন।

সুমনরা তিন ভাই চার বোন। সুমন সবার ছোট। সে ২০০৬ সালে সাউথ আফ্রিকায় গিয়ে ব্যবসা শুরু করেন। জীবদ্দশায় সে অবিবাহিত। 

মন্তব্য



সাতদিনের সেরা