kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

চাঁদপুরে করোনা বিস্তার রোধে প্রশাসনের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

চাঁদপুর প্রতিনিধি   

৬ জুলাই, ২০২০ ০৩:১৩ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরে করোনা বিস্তার রোধে প্রশাসনের ব্যতিক্রমধর্মী উদ্যোগ

চাঁদপুরে করোনার বিস্তার ঠেকাতে আাবারো মাঠে নেমেছে জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবকরা। শতাধিক স্বেচ্ছাসেবক সবাইকে করোনা থেকে রক্ষা পেতে নানা সচেতনামূলক স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড আর পোস্টার নিয়ে শোভাযাত্রা বের করে। পরে মুক্তিযুদ্ধের ভাস্কর্য অঙ্গীকারের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। রবিবার শহরের শপথ চত্বর, শহীদ মুক্তিযোদ্ধা সড়ক এলাকায় এসব কর্মসূচি পালন করে।

অযথা ভিড় এড়িয়ে চলুন, চাঁদপুরে যার মুখে মাস্ক নাই তার সঙ্গে কথা নাই অথবা যদি থাক সচেতন, মাস্ক পড় সারা দিন। এসব স্লোগান নিয়ে জেলা শহরে ব্যতিক্রমধর্মী এই শোভাযাত্রা আর মানববন্ধন করেছেন জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবকরা। 

এসময় তাদের সঙ্গে কর্মসূচিতে অংশ নিয়ে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। তিনি বলেন, হাটে মাঠে ঘাটে, ব্যবসা প্রতিষ্ঠান এবং যানবাহনে নিজকে সুরক্ষিত রাখতে হলে-অবশ্যই মুখে মাস্ক ব্যবহার করতে হবে। সঙ্গে নিরাপদ দূরত্ব এবং সরকারের বেঁধে দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলতে পারলে করোনাকে প্রতিহত করা কোনো কঠিন কাজ হবে না।

প্রসঙ্গত, এর আগে গত বৃহস্পতিবার প্রথমাবারের মতো চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এমন অভিন্ন কর্মসূচি পালন করা হয়। শুধু তাই নয়, জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবকরা কোনো ধরনের আর্থিক সুবিধা না নিয়ে করোনা রোগীর বাড়িতে ওষুধ, প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া, ত্রাণসামগ্রী বিতরণসহ আরো বেশ কিছু সহযোগিতা দিয়ে যাচ্ছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা