kalerkantho

শুক্রবার । ২৩ শ্রাবণ ১৪২৭। ৭ আগস্ট  ২০২০। ১৬ জিলহজ ১৪৪১

বাকি ফ্লাইট চলাচলে অনিশ্চয়তা

চট্টগ্রাম-দুবাই রুটে ৬ জুলাই ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৫ জুলাই, ২০২০ ২০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রাম-দুবাই রুটে ৬ জুলাই ফ্লাইট বাতিল

চট্টগ্রাম-দুবাই রুটে আগামীকাল (৬ জুলাই) বাংলাদেশ বিমানের ফ্লাইটটি বাতিল করা হয়েছে। প্রথমে চট্টগ্রাম থেকে সরাসরি আবুধাবি-দুবাই রুটে যাত্রীবাহি ফ্লাইট চালুর কথা ছিল। পরে সেই সিদ্ধান্ত পরিবর্তন করে চট্টগ্রামের যাত্রীদের ঢাকায় নিয়ে সেখান থেকে নিয়মিত ফ্লাইটে যাত্রার সিদ্ধান্ত ছিল। আজ রবিবার সেই সিদ্ধান্তও বাতিল করা হলো। এখন ৬ জুলাই চট্টগ্রাম-দুবাই রুটের বাংলাদেশ বিমানের ফ্লাইটের ৯২ যাত্রীর পরবর্তী ফ্লাইট কখন তা অনিশ্চিত।

করোনা সংক্রমণ কমাতে চট্টগ্রাম থেকে সর্বশেষ গত ২২ মার্চ আর্ন্তজাতিক ফ্লাইট ছেড়ে গিয়েছিল। আর্ন্তজাতিক ফ্লাইট বন্ধের ১০৫দিন পর ৬ জুলাই প্রথম যাত্রীবাহি এবং নিয়মিত ফ্লাইট চালুর শিডিউল ছিল। সেটিও বাতিল করা হলো। এ অবস্থায় এখন থেকে চট্টগ্রাম-দুবাই-আবুধাবি রুটে বাকি ফ্লাইট চলবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

জানতে চাইলে বাংলাদেশ বিমান চট্টগ্রাম বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক ইমরুল হাসান কালের কণ্ঠকে বলেন, এখন পর্যন্ত জানি ৬ জুলাই চট্টগ্রাম-দুবাই ফ্লাইটটি বাতিল করা হয়েছে। এই ফ্লাইটের যাত্রীরা কখন যাবে বা পরবর্তী ফ্লাইট কখন তা আমাদের জানানো হয়নি এখনো। তিনি বলেন, ৬ জুলাই থেকে সপ্তাহে দুদিন চট্টগ্রাম থেকে দুবাই এবং সপ্তাহে দুদিন চট্টগ্রাম থেকে আবুধাবি রুটে যাত্রী পরিবহনের পরিবর্তিত শিডিউল জানলে বিষয়টি নিশ্চিত করতে পারতাম।

জানা গেছে, সাধারণ সময়ে চট্টগ্রাম থেকে বাংলাদেশ বিমান চট্টগ্রাম-আবুধাবি রুটে সপ্তাহে চারদিন এবং সপ্তাহে তিনদিন চট্টগ্রাম-দুবাই রুটে ফ্লাইট পরিচালনা শুরু করছে। করোনাকালীন সময়ে নিয়মিত ফ্লাইট কমিয়ে সপ্তাহে দুটি করে ফ্লাইট শুরুর সিদ্ধান্ত নিয়েছিল বিমান কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর এখন আর্ন্তজাতিক ফ্লাইট চলাচলে শতভাগ করোনা সুরক্ষা না হওয়ায় দুবাই সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ থেকে কেবল ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকেই দুবাই ফ্লাইট চালানোর পরামর্শ দিয়েছে। এই কারণে চট্টগ্রামের বদলে ঢাকা থেকে ফ্লাইট চালানোর সিদ্ধান্ত দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

জানতে চাইলে চট্টগ্রাম বিমানবন্দর ব্যবস্থাপক উইং কমান্ডার এবিএম সারোয়ার ই জামান কালের কণ্ঠকে বলেন, এতদিন আভ্যন্তরীন রুটের যাত্রীদের শতভাগ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করেছি। এখন আর্ন্তজাতিক ফ্লাইটের যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা দিতে আমরা পুরোপুরি প্রস্তুত আছি। আর আমরা প্রস্তুত নই এমন অভিযোগ এখনো পাইনি। আপনার কাছ থেকেই প্রথম শুনলাম।

মন্তব্য



সাতদিনের সেরা