kalerkantho

সোমবার  । ১৯ শ্রাবণ ১৪২৭। ৩ আগস্ট  ২০২০। ১২ জিলহজ ১৪৪১

করোনা স্বেচ্ছাসেবীদের ওপর ইজারাদারের হামলার পর মামলা

নেত্রকোনা প্রতিনিধি   

৫ জুলাই, ২০২০ ১৯:২১ | পড়া যাবে ২ মিনিটে



করোনা স্বেচ্ছাসেবীদের ওপর ইজারাদারের হামলার পর মামলা

নেত্রকোনার আটপাড়ার তেলিগাতী গরুর বাজারে করোনা স্বোচ্ছাসেবীদের ওপর হামলার অভিযোগ উঠেছে বাজারের ইজারাদারের লোকজনের বিরুদ্ধে। এতে স্বেচ্ছাসেবক মো. উজ্জল ইসলাম, মো. জয়নাল আবেদীন, মাহবুবুল ইসলাম আহত হন। শুক্রবার বিকালে এ ঘটনা ঘটে। বাজারের ইজারাদার আবু বকর সিদ্দিক স্বেচ্ছাসেবকদের বিরুদ্ধে শুক্রবার আটপাড়া থানায় মামলা করেন।

এ ঘটনায় পুলিশ স্বেচ্ছাসেবককর্মী রিকশাচালক জুয়েল মিয়া, তেলিগাতী ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও স্বেচ্ছাসেবককর্মী মো. জাহাঙ্গীরকে রবিবার গ্রেপ্তার করেছে।

জানা গেছে, জেলার আটপাড়া উপজেলা পরিষদ থেকে এলাকাবাসীকে করোনা সম্পর্কে সচেতন করার জন্য  কয়েকজন স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়। তাঁরা এলাকার সাধারণ মানুষকে সচেনতন করার জন্য কাজ করছিলেন।  স্বেচ্ছাসেবক দলের কয়েকজন গত শুক্রবার উপজেলার তেলিগাতী গরুর বাজারে সচেতনতামূলক কাজ করতে যান। বাজারে আগত অনেক মানুষ মুখে মাস্ক ব্যবহার করছিলেন না। স্বেচ্ছাসেবকরা তাঁদের মুখে মাস্ক ব্যবহার করার জন্য মাইকে প্রচার করছিলেন। এ সময় বাজারের ইজারাদার আবু বকর সিদ্দিকের সঙ্গে তাদের কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে ইজারাদারের লোকজন স্বেচ্ছাসেবক মো. উজ্জল ইসলাম, জয়নাল আবেদীন, মাহবুবুল ইসলামের ওপর চড়াও হন এবং তাঁদের মারধর করেন। এ সময় অপর স্বেচ্ছাসেবক কর্মী তেলিগাতী ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. জাহাঙ্গীর এগিয়ে গেলে তার ওপরও চড়াও হন ইজারাদারের লোকজন। 

এ ব্যাপারে তেলিগাতী বাজারের ইজারাদার আবু বকর সিদ্দিক বাদী হয়ে মো. জাহাঙ্গীর, মো. উজ্জল ইসলাম, জয়নাল আবেদীন, মাহবুবুল ইসলামসহ ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০-১২ জনের বিরুদ্ধে শুক্রবার রাতে আটপাড়া থানায় চাঁদাবাজির অভিযোগে মামলা করেন। পুলিশ জুয়েল মিয়াকে শনিবার এবং জাহাঙ্গীরকে রবিবার বিকেলে গ্রেপ্তার করেছে।

তেলিগাতী গরুর বাজারের ইজারাদার আবু বকর সিদ্দিকের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে কথা বলা সম্ভব হয়নি। তাঁর মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

আটপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী হোসেন বলেন, চাঁদাবাজির অভিযোগে তেলিগাতী বাজারের ইজারাদার মামলা করেছেন। এর মধ্যে একজনকে শনিবার গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের জন্য চেষ্টা চালানো হচ্ছে।

আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা সুলতানা বলেন, করোনা সম্পর্কে এলাকাবাসীকে সচেতন করার জন্য স্বেচ্ছাসেবক নিয়োগ দেওয়া হয়েছে। তারা আমার নির্দেশে কাজ করার কথা। তাদেও উপর হামলার বিষয়টি দুখঃজনক।

মন্তব্য



সাতদিনের সেরা