kalerkantho

শনিবার । ২৪ শ্রাবণ ১৪২৭। ৮ আগস্ট  ২০২০। ১৭ জিলহজ ১৪৪১

সড়ক ভেঙে দুর্ভোগ

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি   

৫ জুলাই, ২০২০ ১৫:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



সড়ক ভেঙে দুর্ভোগ

নেত্রকোনার কলমাকান্দায় অতিবৃষ্টির ফলে পাহাড়ি ঢল ও উজান থেকে নেমে আসা পানির চাপে রংছাতি ইউনিয়নের নল্লাপাড়া সড়কটি যান ও পথচারীদের চলাচলে চরম দুর্ভোগ দেখা দিয়েছে। এতে উপজেলার ১৫টি গ্রামের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ দুর্ভোগ পোহাচ্ছেন।

রবিবার (৫ জুলাই) দুপুরে ওই সড়কে গিয়ে দেখা যায়, বন্যার পানির স্রোতে নির্মাণাধীন সড়কটির বিভিন্ন অংশ ভেঙে ছোট বড় অনেক গর্ত ও খানা-খন্দ সৃষ্টি হয়েছে। আর বিকল্প কোনো পথ না থাকায় লোকজন ঝুঁকি নিয়ে পায়ে হেঁটে ওই সড়কে চলাচলা করছে।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রংছাতি ইউনিয়নে ১ কোটি ৩০ লাখ টাকা ব্যায়ে নল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংযোগ সড়কটির নির্মাণ কাজ শুরু হয়। এর মধ্যে ওই সড়কের ৮০ ভাগ কাজ শেষ হয়েছে। তবে সম্প্রতি অতিবৃষ্টির ফলে পাহাড়ি ঢল ও উজান থেকে নেমে আসা পানির চাপে ওই সড়কটি ক্ষতিগ্রস্ত হয়। ফলে রংছাতি, নল্লাপাড়া, আমগড়া, পুলিয়া, রাজনগর, হাসানোয়াগাঁও, পানেশ্বরপাড়া, বানাইকোনাসহ ১৫টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

নল্লাপাড়া গ্রামের বাসিন্দা মনিরুজ্জামান বলেন, নির্মাণাধীন এই সড়কটির কাজ শেষ হলে গ্রামের লোকজনের চলাচলে সুবিধা হতো। কিন্তু বন্যায় সড়কের যে ক্ষতি হয়েছে, তাতে সড়কটির নির্মাণ কাজ শেষ হবে কিনা তা নিয়েই সন্দেহ।

কলমাকান্দা উপজেলা এলজিইডির উপসহকারী প্রকৌশলী মো. ইমরান হোসেন বলেন, ওই সড়কটি নির্মাণ কাজের প্রায় ৮০ ভাগ কাজ শেষ হয়েছিল। কিন্তু বন্যার পানির স্রোতে নতুন করে সড়কটির বিভিন্ন জায়গা ভেঙে প্রায় ২৫ থেকে ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা