kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

মৃত্যুর চার দিন পর জানা গেল করোনা পজিটিভ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি   

৫ জুলাই, ২০২০ ০৯:৩২ | পড়া যাবে ২ মিনিটে



মৃত্যুর চার দিন পর জানা গেল করোনা পজিটিভ

রংপুরের পীরগাছায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আবু তাহের (৬৪) নামের এক ব্যক্তির মৃত্যুর চার দিন পর জানা গেল তিনি করোনা পজিটিভ ছিলেন। গত ২৪ জুন তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। নমুনা দেওয়ার  সাত দিন পর বুধবার তার মৃত্যু হয়।

মৃত আবু তাহের উপজেলার পারুল ইউনিয়নের গুঞ্জর খা গ্রামের বাসিন্দা। একই দিন আরো তিন জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ জনে।

গতকাল শনিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আবু আল হাজ্জাজ।

তিনি জানান,  গত ২৪ জুন জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন আবু তাহের। গত বুধবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার সংগৃহীত নমুনা ঢাকার পিসিআর ল্যাবে পাঠানো হয়। শনিবার পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। একই দিন আরো তিন জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তরা হলেন বেসকারি উন্নয়ন সংস্থা গ্রাম বিকাশ কেন্দ্রের এক কর্মী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পিয়ন ও এক নারী।

মৃত আবু তাহেরের ছেলে দুলাল মিয়া জানান, তার বাবা জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এজন্য গত ২৪ জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেওয়া হয়। গত বুধবার তিনি বাড়িতেই মারা যান।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ১ মে উপজেলায় প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত আবু তাহেরসহ মোট দুই ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।  অন্যদিকে উপজেলাজুড়ে মোট ৪৫ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৬ জন। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন আরো একজন।

মন্তব্য



সাতদিনের সেরা